BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রতিশ্রুতি রাখল মাদ্রাসা এডুকেশন ফোরাম, লাদাখে শহিদদের নামে স্কলারশিপ পেল কৃতী ছাত্রী

Published by: Subhamay Mandal |    Posted: July 18, 2020 8:26 pm|    Updated: July 18, 2020 8:39 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাদাখের গালওয়ানে ভারত-চিনা সেনার সংঘর্ষে শহিদ বাংলার দুই জওয়ানকে শ্রদ্ধা জানাতে অভিনব উদ্যোগের কথা ঘোষণা করেছিল মাদ্রাসা শিক্ষক সংগঠন বেঙ্গল মাদ্রাসা এডুকেশন ফোরাম। শহিদ দুই জওয়ানের নামে এককালীন স্কলারশিপ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল এই সংগঠন। সেই প্রতিশ্রুতি মতো শনিবার মাদ্রাসা ও মধ্যশিক্ষা পর্ষদের মাধ্যমিকে সফল দুই পরীক্ষার্থীকে দশ হাজার টাকার স্কলারশিপের চেক তুলে দিলেন সংগঠনের কর্মকর্তারা।

গত ১৫ জুন গালওয়ানে দুই দেশের সেনার রক্তক্ষয়ী সংঘর্ষে শহিদ হয়েছিলেন বাংলার দুই বীর সৈনিক। বীরভূমের বাসিন্দা শহিদ সেনা রাজেশ ওরাং এবং আলিপুরদুয়ারের বাসিন্দা বিপুল রায়ের স্মৃতির উদ্দেশে দশ হাজার টাকা একাকালীন স্কলারশিপ দেওয়া হল ফোরামের তরফ থেকে। ফোরাম জানিয়েছিল, এবছর হাইমাদ্রাসা পরীক্ষায় তফশিলি উপজাতি (এসটি) সম্প্রদায়ের মধ্যে যে পরীক্ষার্থী প্রথম স্থান অধিকার করবে, সেই পাবে রাজেশ ওরাং স্মৃতি স্কলারশিপ। মুর্শিদাবাদ জেলার ছায়তানি হাইমাদ্রাসার ছাত্রী ডোনা হালদার রাজ্যের মধ্যে তফশিলি উপজাতির মধ্যে প্রথম হওয়ার সুবাদে রাজেশ ওঁরাং স্মৃতি স্কলারশিপ পেল। তার প্রাপ্ত নম্বর ৬৬৭। এদিন সংগঠনের রাজ্য সভাপতি ইসরারুল হক মণ্ডল, আসিকুল আলম-সহ ফোরামের সদস্যরা কৃতী ছাত্রীর হাতে দশ হাজার টাকার চেক তুলে দেন।

তেমনই আরেক বাঙালি শহিদ সেনা আলিপুরদুয়ারের বিপুল রায়ের নামেও স্কলারশিপ দেওয়ার কথা ঘোষণা করেছিল এই সংগঠন। বলা হয়েছিল, বিপুল রায় স্মৃতির উদ্দেশ্যে দেওয়া স্কলারশিপের টাকা পাবেন মধ্যশিক্ষা পর্ষদের মাধ্যমিক পরীক্ষায় যে পরীক্ষার্থী আলিপুরদুয়ার জেলায় প্রথম স্থান অধিকার করবে। সেই মতো ওই জেলা থেকে মাধ্যমিকে প্রথম স্থানাধিকারী ফালাকাটা ভুটনীরঘাট বালিকা বিদ্যালয়ের ছাত্রী শ্রেয়া মোদক (তার প্রাপ্ত নম্বর ৬৭৯)। আগামী সোমবার শ্রেয়ার হাতে চেক তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন সংগঠনের রাজ্য সভাপতি।

এছাড়াও রাজেশ ওরাং ও বিপুল রায়ের নামে একটি স্কলারশিপ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বেঙ্গল মাদ্রাসা এডুকেশন ফোরাম। দুই শহিদ সেনার নামে ৪০ হাজার টাকার স্কলারশিপ দেওয়া হয়েছে উচ্চমাধ্যমিকে পঠরত দরিদ্র পরিবারের সন্তান সাইনুল হককে। সাইনুল গত বছর হাইমাদ্রাসায় রাজ্যে প্রথম হয়েছিল। বর্তমানে আল-আমিন মিশনের উলুবেড়িয়ার শাখার ছাত্র। আগামী সোমবার তার হাতে চেক তুলে দেবে ফোরাম।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement