১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘অমর একুশে’র মঞ্চেও CAA-NRC বিরোধী স্লোগান জ্যোতিপ্রিয়র

Published by: Subhamay Mandal |    Posted: February 21, 2020 12:41 pm|    Updated: February 21, 2020 12:47 pm

Bengal minister raises anti-CAA slogan at international language day event

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: ‘অমর একুশে’র মঞ্চেও এনআরসি বিরোধী স্লোগান রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের মুখে। তিনি শুধু দেশের মঞ্চেই নয়, বাংলাদেশের অনুষ্ঠান মঞ্চে গিয়েও তিনি সুর চড়ালেন সংশোধিত নাগরিকত্ব আইন ও এনআরসির বিরোধিতায়। সরাসরি বললেন, ‘আমরা এই কাঁটাতার মানি না। দুই বাংলা আবার এক হবে। দুই জার্মানি যদি এক হতে পারে, দুই বাংলাও আবার এক হবে।’

কেন্দ্রের সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রথম থেকেই সুর চড়িয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে উত্তর থেকে দক্ষিণ, একাধিক মিছিল-সভা করেছেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রের বিরুদ্ধে বারবার সরব হয়েছেন তিনি। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মঞ্চকেই তাই সিএএ-এনআরসি বিরোধিতায় হাতিয়ার করেছেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। রাজ্যে সিএএ-এনআরসি নিয়ে আতঙ্কের সৃষ্টি হয়েছে বলে এদিন মঞ্চ থেকে উদ্বেগ প্রকাশ করেন তিনি। 

[আরও পড়ুন: বাংলাদেশে সাড়ম্বরে পালিত মাতৃভাষা দিবস, শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন হাসিনার]

তারপরই বাংলাদেশের অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে সে দেশের মানুষের প্রতি জ্যোতিপ্রিয়র আহ্বান, ‘আমাদের দেশে সিএএ নিয়ে একটা আইন পাশ হয়েছে। আমাদের দেশে তা নিয়ে আতঙ্ক চলছে। আমরা যাঁরা বাংলাদেশ থেকে ভারতে গিয়েছি, তাঁদের তাড়িয়ে দেবে বলছে। আপনারাও আমাদের পাশে থাকুন। আপনারা আমাদের সাথে চলুন। আমরা ওই আইন মানি না।’ দুই বাংলার ভাষা উৎসবে ছিলেন বাংলাদেশের মন্ত্রী স্বপন ভট্টাচার্য, যশোরের সাংসদ শেখ আফিলউদ্দিন, বনগাঁর পুরপ্রধান শংকর আঢ্য-সহ অন্য বিশিষ্টরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে