BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

WB Election: 'প্রথম দফায় বিজেপির হাত ভেঙেছে, পরেরগুলিতে বাকি সব ভাঙবে', কাকদ্বীপে দাবি অভিষেকের

Published by: Arupkanti Bera |    Posted: March 29, 2021 9:14 pm|    Updated: March 29, 2021 9:14 pm

An Images

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপে (Kakdwip) নির্বাচনী সভা এবং ফলতায় রোড শো করলেন তৃণমূল (TMC) সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhisek Banerjee)। সেখানে চাঁচাছোলা ভাষায় তাঁর আক্রমণের মূল লক্ষ্য ছিল বিজেপি (BJP)। বাংলার মানুষ বহিরাগতদের কাছে মাথা নত করবে না বলেও দাবি করেন তিনি। সেই সঙ্গে তিনি দাবি করেন প্রথম দফার বেশির ভাগ আসনই পাবে তৃণমূল কংগ্রেস।

প্রথম দফার ভোটের (West Bengal Assembly Election 2021) পর দিল্লিতে বসে অমিত শাহ (Amit Shah) দাবি করেন ৩০টির মধ্যে ২৬টি আসন জিতবেন। সেই দাবিকে কার্যত চ্যালেঞ্জ করে অভিষেক বলেন, “প্রথম দফায় গণতান্ত্রিক ভাবে বিজেপির হাত ভেঙেছে। দ্বিতীয় দফায় পা ভাঙবে। ঘাড় ভাঙবে তৃতীয় দফায়। চতুর্থ দফায় ভাঙবে কোমর। পঞ্চম দফায় হাঁটু, ষষ্ঠ সপ্তম অষ্টম দফায় বাকি যা অবশিষ্ঠ থাকবে সেগুলিও ভেঙে যাবে।”

[আরও পড়ুন: ইন্দোনেশিয়ার বৃহত্তম তৈল শোধনাগারে ভয়াবহ আগুন, সরানো হল হাজার পরিবারকে]

বাংলার মেয়ে, ভূমিপুত্র আর বহিরাগত ইস্যুতেও বিজেপিকে আক্রমণ করেন অভিষেক। তিনি বলেন, “দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী বাংলার নিজের মেয়েকে উৎখাত করতে বিজেপির সর্বভারতীয় নেতারা এখন ডেলি প্যাসেঞ্জারি করছেন। তাই এমন ব্যবস্থা করুন যাতে আগামী ২ মে ভোটবাক্স খুললেই যেন পদ্মফুলের বহিরাগতরা চোখে সর্ষেফুল দেখে। আর ২০২১-এর এই লড়াই তৃণমূল কংগ্রেসের জয়ের ব্যবধান বাড়ানোর লড়াই।”

অভিষেক বলেন, “বিজেপি বলছে, সোনার বাংলা গড়বে। ওদের প্রশ্ন করুন, দু’দশক ধরে ক্ষমতায় থেকেও সোনার মধ্যপ্রদেশ হল না কেন? সোনার উত্তরপ্রদেশ, সোনার ত্রিপুরা, সোনার আসাম, সোনার ভারতবর্ষ তৈরি করতে পারল না কেন? উত্তরপ্রদেশ তো নারী নির্যাতনে দেশের মধ্যে প্রথম স্থান পেয়েছে। আর সোনার বাংলা তো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) করে দেখিয়েছেন বিনা পয়সায় শিক্ষা, স্বাস্থ্য ও খাদ্য। দেশের অন্য কোনও রাজ্য করে দেখাতে পারেনি। মহিলাদের জন্য সব চেয়ে নিরাপদ এ বাংলাই।” কাকদ্বীপ ও ফলতা দু’টি জায়গাতেই এদিন মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

[আরও পডুন: ‘নন্দীগ্রামের গুলিকাণ্ড তৃণমূল-বিজেপির যৌথ ষড়যন্ত্র’, মমতার বয়ান বদলে প্রতিক্রিয়া সিপিএমের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement