Advertisement
Advertisement
Darjeeling

হম্বিতম্বিই সার, শেষমেশ বিজেপিকেই সমর্থন গুরুংয়ের! বিস্তার সঙ্গে সাক্ষাৎ ঘিরে জল্পনা

বিজেপির উপর চাপ বাড়াতে কংগ্রেস-সহ অন্য দল নিয়ে তৃতীয় ফ্রন্টের খেলা শুরু করেছিলেন গুরুং!

Bimal Gurung may support BJP in Darjeeling

ফাইল ছবি।

Published by: Paramita Paul
  • Posted:March 30, 2024 7:31 pm
  • Updated:March 30, 2024 7:32 pm

বিশ্বজ্যোতি ভট্টাচার্য, শিলিগুড়ি: অনেক জলঘোলার পর অবশেষে নাটকের যবনিকা। হম্বিতম্বির শেষ। নিজের অস্তিত্ব রক্ষার তাগিদে বিজেপিতেই ভরসা রাখলেন গোর্খা জনমুক্তি মোর্চা সুপ্রিমো বিমল গুরুং। শনিবার বিকেলে সিংমারীতে দলের সদরদপ্তরে দার্জিলিং লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রাজু বিস্তার সঙ্গে বৈঠকে বসেন তিনি। সেখানে হাজির ছিলেন গোর্খা জনমুক্তি মোর্চার কেন্দ্রীয় কমিটির নেতা রোশন গিরি।

দলীয় সূত্রে জানা গিয়েছে, ওই বৈঠকে মনোনয়ন জমার দিন স্থির করা এবং প্রচারের কৌশল নিয়ে আলোচনা চলছে। ৩ এপ্রিল বিজেপি প্রার্থীর মনোনয়ন পেশের সম্ভাবনা বেশি। লোকসভা নির্বাচনে রাজনৈতিক অবস্থান ঠিক করতে শুক্রবার দলীয় নেতা কর্মীদের সঙ্গে মালিধুরায় রুদ্ধদ্বার বৈঠক করেন গুরুং। সেখানে তিনি লোকসভা নির্বাচনে গেরুয়া শিবিরের পাশে থাকার দাবিতে প্রবল চাপের মুখে পড়েন বলেই দলীয় সূত্রে খবর। যদিও দলের যুব মোর্চার দাবি ছিল, গুরুং নিজেই প্রতিদ্বন্দ্বিতা করুন। ওই পরিস্থিতিতে শুক্রবার বৈঠকে সিদ্ধান্ত হয়নি।

Advertisement

[আরও পড়ুন: অতি বিদ্যা ভয়ংকরী! উচ্চশিক্ষিতদের তুলনায় কাজের সুযোগ বেশি নিরক্ষরদের, বলছে সমীক্ষা]

যদিও রাজনৈতিক মহলের মতে পুরোটাই নাটক। গুরুং অনেক আগে থেকে রাজু বিস্তার হয়ে প্রচার শুরু করেছিলেন। কিন্তু বিজেপিতে প্রার্থী হিসেবে হর্ষবর্ধন শ্রীংলার নাম উঠে আসতে গুরুং বেঁকে বসেন। চাপ বাড়াতে তিনি কংগ্রেস-সহ অন্য দল নিয়ে তৃতীয় ফ্রন্টের খেলা শুরু করেন। প্রার্থী তালিকায় রাজু বিস্তার নাম ঘোষণা হতে গুরুং স্বস্তি ফিরে পান। জোরকদমে প্রচার শুরু করে দেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: ‘ছাপরির বউ ছাপরি’, হার্দিকের ‘দুর্দিনে’ নেটিজেনদের কটাক্ষের শিকার স্ত্রী নাতাশা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ