BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কলেজে শিক্ষক দিবসের অনুষ্ঠানে চটুল নাচ পড়ুয়াদের, ভাইরাল ভিডিও

Published by: Tanumoy Ghosal |    Posted: September 9, 2018 3:06 pm|    Updated: September 9, 2018 3:06 pm

Birbhum: student dance with Hindi song in Teacher's day function

বাসুদেব ঘোষ: স্কুলে হিন্দি গানের সঙ্গে কোমর দুলিয়ে নাচ। বিতর্কে জড়িয়েছিলেন আলিপুরদুয়ারের বারবিশা বালিকা বিদ্যালয়ের শিক্ষিকারা। নাচের ভিডিও ভাইরাল হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। আর এবার শিক্ষক দিবসের অনুষ্ঠান মঞ্চের চটুল হিন্দি গানের সঙ্গে নাচলেন পড়ুয়ারাও। যথারীতি সেই নাচের ভিডিও ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়। নিন্দায় সরব শিক্ষকমহল। ঘটনাটি ঘটেছে বীরভূমের লাভপুরের শম্ভুনাথ কলেজে।

কলেজের অনুষ্ঠানের ভিডিও-

গত বুধবার ছিল শিক্ষক দিবস। প্রতি বছর ৫ সেপ্টেম্বর শিক্ষকদের শ্রদ্ধা জানাতে এ রাজ্যের স্কুলগুলিতে অনুষ্ঠান হয়। শিক্ষকদিবসে অনুষ্ঠান হয় কলেজগুলিতেও। শিক্ষকদিবসের অনুষ্ঠান হোক কিংবা সরস্বতী পুজো, স্কুলে যেকোনও অনুষ্ঠানই আয়োজন করে উঁচু ক্লাসের পড়ুয়ার। কলেজের ক্ষেত্রে অবশ্য তেমনটা হয়নি। কলেজে নির্বাচিত ছাত্র সংসদ থাকে। বীরভূমে লাভপুরের শম্ভুনাথ কলেজের ছাত্র সংসদ তৃণমূল ছাত্র বা টিএমসিপি-র দখলে। কলেজে শিক্ষক দিবসে অনুষ্ঠানের আয়োজন করেছিল শাসকদলের ছাত্র সংগঠনই। আর সেই অনুষ্ঠানে ঘিরে বিতর্ক তুঙ্গে। নিন্দার সরব শিক্ষকমহল। লাভপুরের শম্ভুনাথ কলেজে শিক্ষক দিবসের অনুষ্ঠানে ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওয় দেখা যাচ্ছে, খোলা মঞ্চে চটুল হিন্দি গানের সঙ্গে নাচছেন দুই ছাত্রী আর এক ছাত্র। ঘটনার বিতর্কে ঝড় ওঠেছে। নিন্দার সরব শিক্ষকরাও। বস্তুত, কলেজ পড়ুয়াদের নাচের ভঙ্গিমা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

স্কুল বা কলেজে নাচ ঘিরে বিতর্ক অবশ্য নতুন নয়। কয়েক দিনে আগে আলিপুরদুয়ারের বারবিশা বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠানের শেষে হিন্দি গানের সঙ্গে রীতিমতো কোমর দুলিয়ে নেচেছিলেন শিক্ষিকারাও। সেই নাচের ভিডিও ভাইরাল হতেই সমালোচনার ঝড় ওঠেছিল। আলিপুরদুয়ারের সমস্ত স্কুল কর্তৃপক্ষকেও সতর্ক করে দিয়েছে জেলা শিক্ষা দপ্তর।

দেখুন ভিডিও:

[ফের উত্তপ্ত বিশ্বভারতী, উপাচার্যের ঘরের সামনে ধরনা পড়ুয়াদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে