BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

জেপি নাড্ডার সাংবাদিক সম্মেলন বাতিল

Published by: Sucheta Sengupta |    Posted: February 6, 2021 12:42 pm|    Updated: February 7, 2021 8:54 am

An Images

বিধানসভা নির্বাচনের প্রচারে একদিনের সফরে বঙ্গে বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। ঝটিকা সফরে একসঙ্গে বেশ কয়েকটি কর্মসূচি রয়েছে তাঁর। সবচেয়ে উল্লেখযোগ্য, নবদ্বীপ থেকে ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করা। তবে শনিবার তার আগে মালদহেও একাধিক কর্মসূচিতে যোগদান নাড্ডার। আম গবেষণা কেন্দ্র ঘুরে রোড শো, তারপর কৃষকদের সঙ্গে মাঠে বসে মধ্যাহ্নভোজ সারলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি। বিকেলে নবদ্বীপের চটির মাঠ থেকে ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করেন তিনি। 

রাত ৮.১৫: জেপি নাড্ডার সাংবাদিক সম্মেলন বাতিল।

বিকেল ৪.৪০: ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করে সুসজ্জিত রথে উঠলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। 

বিকেল ৪.২৯:  ‘অনেক হয়েছে মমতা/পরিবর্তন চাইছে জনতা’ , নবদ্বীপে ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করে বিধানসভা ভোটের প্রচারে নতুন স্লোগান তুললেন বিজেপি সর্বভারতীয় সভাপতি। 

বিকেল ৪.২১: রাজ্য সরকারকে বিঁধতে গিয়ে নারী নির্যাতন নিয়ে ভুল তথ্য নাড্ডার। বললেন, NCRB’র পরিসংখ্যান অনুযায়ী, নারী নির্যাতনে প্রথম বাংলা। 

বিকেল ৪.১৭: ‘পিসি-ভাইপো’ বলে মমতা-অভিষেককে কটাক্ষ জেপি নাড্ডার। শ্লেষের সুরে বললেন, ”যেখানেই আমার সভা হয়, সেখানেই ওঁদের নমস্কার করা ছবির পোস্টার থাকে। এটা আমাকে স্বাগত জানানোর জন্যই।” 

বিকেল ৪.০৫: ”মা-মাটি-মানুষের স্লোগান তুলে ক্ষমতায় এসে মানুষের সঙ্গে প্রতারণা করেছেন। শুধুই তোষণ রাজনীতি হয়েছে। এবার হবে আসল পরিবর্তন। এখান থেকেই শুরু হবে ‘পরিবর্তন যাত্রা’। শুধু রাজনৈতিক পরিবর্তন নয়, এখান থেকে হবে বিচারধারার পরিবর্তন।” চটির মাঠের মঞ্চে বললেন জেপি নাড্ডা। 

দুপুর ৩.৫৮: চটির মাঠের ‘পরিবর্তন যাত্রা’ কর্মসূচির মঞ্চে পৌঁছলেন জেপি নাড্ডা। উত্তরীয় পরিয়ে বরণ করে নিলেন স্থানীয় বিজেপি নেতারা। উপহার হিসেবে দেওয়া হল মাটির কৃষ্ণমূর্তি, সঙ্গে একাধিক স্মারক।

দুপুর ৩.৩০: নবদ্বীপে পৌঁছলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি। এখান  থেকেই বিধানসভা ভোটের আগে রাজ্যে ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করবেন জে পি নাড্ডা। গৌরাঙ্গ আশ্রমে গিয়ে পুজো দিলেন তিনি। 

দুপুর ৩.০৫: নবদ্বীপের চটির মাঠে  ‘পরিবর্তন যাত্রা’র সূচনা করবেন বিজেপি সর্বভারতীয় সভাপতি। তার আগে মঞ্চে বক্তব্য রাখলেন সদ্য বিজেপিতে যোগদানকারী রাজীব বন্দ্যোপাধ্যায়, রাহুল সিনহা। তৃণমূলকে আক্রমণ বিজেপি নেতাদের।

দুপুর ২.৫৩: বিজেপির রথেও বাংলার সংস্কৃতি-কৃষ্টি আর ঐতিহ্যের ছোঁয়া। আবার রথে স্মরণ করা হয়েছে বাংলার মনীষীদেরও। বিবেকানন্দ, রবীন্দ্রনাথ, বিদ্যাসাগর, রামমোহন, অরবিন্দ, নেতাজি ও শ্যামাপ্রসাদের ছবি। রথের অন্যপাশে মোদি-নাড্ডার ছবির সঙ্গে মুকুল রায়, দিলীপ ঘোষ, রাহুল সিনহা, বাবুল সুপ্রিয়, দেবশ্রী চৌধুরীদের সঙ্গে শুভেন্দু অধিকারী এবং রাজীব বন্দ্যোপাধ্যায়ের ছবিও। রথের গায়ে হাওড়া ব্রিজ থেকে দক্ষিণেশ্বর, ভিক্টোরিয়া মেমোরিয়ালের ছবিও রয়েছে।

BJP-Rathyatra

দুপুর ২.১১: নাড্ডার রোড শো’য়ে ভিড়ে ভিড়। এক কিলোমিটারের রোড শো শেষ হতে দীর্ঘ সময়। গাড়ি থেকেই ফের রাজ্য়ে রাজনৈতিক পরিবর্তনের বার্তা দিলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি।

দুপুর ১.৪২: বিজেপির পালটা মিছিলে  মালদহের জেলা তৃণমূল। নয়া কৃষি আইনের সমর্থনে ট্রাক্টর মিছিলে কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী-সহ অন্যান্য নেতারা। 

দুপুর ১.৩২: মালদহের ফোয়ারা মোড় থেকে জেপি নাড্ডার রোড শো শুরু।  ‘আর  নয় অন্যায়’ হোর্ডিং লেখা গাড়িতে সওয়ার নাড্ডা। পথচলতি জনতাকে গোলাপ দিয়ে শুভেচ্ছা জানালেন বিজেপি সর্বভারতীয় সভাপতি। পালটা তাঁকে দেওয়া হল ফুল, চকোলেট। রোড শো হবে রবীন্দ্র অ্যাভিনিউ মোড় পর্যন্ত।

দুপুর ১২.৫৮: সাহাপুরের মাঠে কৃষকদের সঙ্গে ‘সহভোজে’ বিজেপি সর্বভারতীয় সভাপতি। মাঠে বসে ৩৬ জন কৃষকের সঙ্গে খিচুড়ি, পালং শাক, চাটনি ভোজন নাড্ডা, দিলীপ ঘোষের। ‘কৃষকের ভালবাসা মিশে আছে খিচুড়িতে’, মন্তব্য নাড্ডার।

দুপুর ১২.৫০: বিধানসভা ভোটে মমতা সরকারের হার নিশ্চিত। তাঁকে ‘টাটা’ করতে প্রস্তুত বাংলার জনতা। আত্মবিশ্বাসী সুরে বললেন জেপি নাড্ডা।

[আরও পড়ুন: ভরসা ‘স্বাস্থ্যসাথী’, হাসপাতালে বিনামূল্যেই কেমোথেরাপি করালেন ক্যানসার রোগী]

দুপুর ১২.৪১:কৃষক সুরক্ষা অভিযানের মঞ্চে  ভাষণ রাখতে উঠেই রাজ্য সরকারকে তোপ জেপি নাড্ডার। রাজনৈতিক কারণে কেন্দ্রের কিষাণ নিধি সম্মান যোজনা থেকে কৃষকদের বঞ্চিত করেছেন, অভিযোগ বিজেপি সর্বভারতীয় সভাপতির। আরও অনেক কৃষকের কাছে কেন্দ্রীয় প্রকল্প পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন।

দুপুর ১২.৩৪: সাহাপুরের কৃষক সুরক্ষা অভিযানের মঞ্চে জেপি নাড্ডা, দিলীপ ঘোষ। কৃষকদের সমর্থনে বক্তব্য রাখলেন বিজেপি রাজ্য সভাপতি।

দুপুর ১২.২৮: সাহাপুরের পৌঁছলেন নাড্ডা। এখান থেকে শুরু হবে রোড শো। তারপর মাঠে বসে কৃষকদের সঙ্গে সারবেন মধ্যাহ্নভোজ। মেনুতে রয়েছে খিচুড়ি। ভোজের আগে প্রস্তুতি তুঙ্গে। 

দুপুর ১২: মালদহের যদুপুরে আম গবেষণা কেন্দ্র সেন্টার ফর হর্টিকালচার ইনস্টিটিউট বিজেপি সর্বভারতীয় সভাপতি। কেন্দ্র ঘুরে দেখে খুশি তিনি। আগামী দিনে আরও ভাল উৎপাদন হবে বলে আশাপ্রকাশ করেছেন নাড্ডা।

[আরও পড়ুন: নাড্ডার সফরের আগে মালদহে উত্তেজনা, ছেঁড়া হল ফ্লেক্স, কাঠগড়ায় যুব তৃণমূল]

বেলা ১১.৫১: হেলিকপ্টারে মালদহে পৌঁছলেন জেপি নাড্ডা। বিমানবন্দরের হেলিপ্যাডে অবতরণের পর সেখান থেকে গাড়ি করে রওনা দিলেন যদুপুরের আম গবেষণা কেন্দ্রে। 

বেলা ১১. ৩৪: দমদম বিমানবন্দর থেকে কপ্টারে মালদহ রওনা দিলেন জেপি নাড্ডা। সেখানে একগুচ্ছ কর্মসূচি রয়েছে তাঁর। সফরসঙ্গী বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

সকাল ৮: মালদহে বিজেপি সর্বভারতীয় সভাপতির সফরের আগেই উত্তেজনা। ফোয়ারা মোড়ে তাঁর ফ্লেক্স, ব্য়ানার ছিঁড়ে ফেলার অভিযোগ যুব তৃণমূল সদস্যদের বিরুদ্ধে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement