Advertisement
Advertisement

‘পোস্টার লাগাচ্ছে বিজেপি’, জঙ্গলমহলে মাও আতঙ্ক খারিজ করলেন মুখ্যমন্ত্রী

ঠিক কী বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়?

BJP behind Mao posters in Jhargram, alleges Mamata Banerjee | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:April 27, 2022 4:29 pm
  • Updated:April 27, 2022 4:44 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিনে নতুন করে জঙ্গলমহলে মাথা চাড়া দিয়েছে মাওবাদী আতঙ্ক। বিভিন্ন জায়গা থেকে উদ্ধার হচ্ছে পোস্টার। বুধবার সাংবাদিক বৈঠক থেকে সেই মাও আতঙ্ক খারিজ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর দাবি, এই পোস্টারের নেপথ্যে রয়েছে বিজেপি।

একটা সময় মাওবাদীদের মুক্তাঞ্চল ছিল ঝাড়গ্রাম, পুরুলিয়া (Purulia)-সহ গোটা জঙ্গলমহল। সময়ের সঙ্গে সঙ্গে পরিস্থিতি বদলেছে। মাওবাদী কার্যকলাপের সঙ্গে যুক্তদের সমাজের মুলস্রোতে ফেরাতে রাজ্যের তরফে চাকরির ব্যবস্থা করা হচ্ছে। ইতিমধ্যেই বহু মাওবাদী হোমগার্ডের চাকরি পেয়েছেন। তবে গত কয়েকদিন ধরে নতুন করে মাওবাদী আতঙ্ক ছড়িয়েছে জঙ্গলমহলের জেলাগুলিতে। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম থেকে প্রায় প্রতিদিনই উদ্ধার হচ্ছে মাওবাদী পোস্টার। তার কোনওটাতে হুঁশিয়ারি দেওয়া হচ্ছে পুলিশকে। কোথাও আবার বলা হচ্ছে, “এবার TMC নেতাদের সঙ্গে খেলব।” যা স্বাভাবিকভাবেই নতুন করে মাওবাদী আতঙ্ক ছড়িয়েছে। 

Advertisement

[আরও পড়ুন: প্রচণ্ড গরমে হাঁসফাঁস দশা, বৃষ্টির আশায় ঘটা করে আরামবাগে বসল ব্যাঙের বিয়ের আসর]

বুধবার সাংবাদিক বৈঠকে মাও পোস্টার (Maoist Poster) নিয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “কোথাও কোথাও ১ টা দুটো পোস্টার বিজেপি লাগিয়ে দিচ্ছে। সেটাকে নিয়েই মাওবাদী মাওবাদী উত্তেজনা করা হচ্ছে। সবটাই পরিকল্পনা মাফিক হচ্ছে। পুলিশকে জঙ্গলমহলে আরও সক্রিয় হতে হবে।” ঝাড়গ্রামের জেলাশাসক ও এসপির সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। পোস্টার সম্পর্কে তাঁদের কাছে বিস্তারিত জানতে যান মুখ্যমন্ত্রী।

Advertisement

জেলাশাসক ও এসপির তরফে জানানো হয়েছে, পোস্টার উদ্ধার হলেও মাওবাদী কার্যকলাপের বিশেষ কোনও প্রমাণ মেলেনি। এরপরই মুখ্যমন্ত্রী জানিয়েছেন, অতি শীঘ্রই ঝাড়গ্রাম সফরে যাবেন তিনি। এদিন বারবার জেলাশাসক ও এসপিদের একসঙ্গে কাজ করার পরামর্শ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। কোনও কোনও থানার আইসি দায়িত্ব পালন করছেন না, এমনটাও বলেন তিনি। পাশাপাশি, এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন আগামীতে আরও মাওবাদীদের চাকরি দেওয়া হবে।

[আরও পড়ুন: ‘রাজ্যের বিরুদ্ধে মিথ্যাচার’, ফের তৃণমূল সরকারের হয়ে ব্যাট ধরলেন ‘বেসুরো’ অর্জুন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ