BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পলাশি মোড়ে বিজেপির মিছিলে হামলা, অভিযোগের নিশানায় তৃণমূল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 16, 2018 9:19 am|    Updated: January 16, 2018 9:20 am

An Images

পলাশ পাত্র, তেহট্ট: দু ‘দফায় বিজেপির সংকল্প প্রতিরোধ যাত্রাকে ঘিরে উত্তেজনা ছড়িয়েছিল কলকাতায়। শহরের সীমা ছাড়িয়ে মিছিল পৌঁছে গিয়েছে কৃষ্ণনগরে। এবার সেখানেও তুমুল অশান্তি! অভিযোগ, কৃষ্ণনগর শহরের অদূরে পলাশিপাড়া মোড়ে বিজেপি সমর্থকদের রীতিমতো ঘিরে ধরে হামলা চালান তৃণমূল কর্মী সমর্থকরা। ইটের আঘাতে ভেঙে বেশ কয়েকটি গাড়ির কাচ। দেখানো হয় কালো পতাকা। উঠে গো ব্যাক স্লোগানও। ঘটনার বেশ কয়েকজন বিজেপি সমর্থক আহত হয়েছেন। তাঁদের ভরতি করা হয়েছে রেজিনগর হাসপাতালে।

[মিছিলে গণ্ডগোল হলে দায় বিজেপির, সাফ কথা কলকাতা হাই কোর্টের]

কলকাতায় জোড়াবাগানে সংঘর্ষের পর, ২ দিন স্থগিত ছিল বিজেপি প্রতিরোধ সংকল্প যাত্রা। সোমবার ফের সিমলা স্ট্রিট থেকে বাইক নিয়ে মিছিল শুরু করেন বিজেপি সমর্থকরা। উল্টোডাঙার কাছে মুরারিপুকুরে মিছিলে হামলার অভিযোগ ওঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। রাতেই নদিয়ার কৃষ্ণনগরের পৌঁছয় বিজেপির বাইক মিছিল। মঙ্গলবার সকালে কৃষ্ণনগর থেকে বাইক মিছিল করে বহরমপুরের দিকে যাচ্ছিলেন দলের কর্মী-সমর্থকরা। মোটের উপর শান্তিপূর্ণই ছিল মিছিল। কিন্তু, তাল কাটল পলাশি মোড়ে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পলাশি মোড়ে রাস্তা দুই ধারে দাঁড়িয়ে ছিলেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। ছিলেন দলের ব্লক সভাপতিও। মিছিল পৌঁছতেই, বিজেপি কর্মীদের কালো পতাকা দেখাতে শুরু করেন তাঁরা। ওঠে গো ব্যাক স্লোগান। অভিযোগ, চারদিক থেকে ঘিরে ফেলে মিছিলে হামলা চালান শাসকদলের কর্মী সমর্থকরা। বিজেপি কর্মীদের বেধড়ক মারধর করা হয়। ইটের আঘাতে মিছিলের সঙ্গে থাকা গাড়ির কাঁচ ভেঙে যায়। আহত হন বেশ কয়েকটি বিজেপি সমর্থকরা। ঘটনার তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। কোনওমতে পরিস্থিতি সামাল দিয়ে মিছিলকে বহরমপুরের দিকে রওনা করিয়ে দেয় পুলিশ। আহত বিজেপি সমর্থকদের ভরতি করা হয়েছে রেজিনগর হাসপাতালে।

[বাইক মিছিলে ফের উত্তেজনা শহরে, মুরারিপুকুরে তৃণমূল-বিজেপি হাতাহাতি]

মঙ্গলবার সকালে কৃষ্ণনগর শহরের PWD মোড় থেকে বাইক মিছিল শুরু করেছিলেন বিজেপি সমর্থকরা। জানা গিয়েছে, শহরের অদূরে পলাশি মোড়ে মধ্যাহ্নভোজ করার কথা ছিল মিছিলকারীদের। কিন্তু, অশান্তির পর আরও ঝুঁকি নিতে চায়নি বিজেপি নেতৃত্ব। পুলিশের অনুরোধে মিছিল চলে যায় বহরমপুরের দিকে।

[প্রতিবন্ধী ছেলে ফিরল ঘরে, সৌজন্যে ফেসবুক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement