BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সরকারের ‘স্বাস্থ্যসাথী’ কার্ডে বেসরকারি হাসপাতালে চিকিৎসা, প্রশংসা বিজেপি প্রার্থীর স্বামীর

Published by: Sucheta Sengupta |    Posted: March 25, 2022 3:51 pm|    Updated: March 25, 2022 4:15 pm

BJP candidate Keya Ghosh's husband praises Swasthya Swasthi card scheme for the treatment of private hopsital | Sabgbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: সুন্দরবনে (Sunderbans) কাঁকড়া ধরতে গিয়ে বাঘের আক্রমণে গুরুতর আহত হয়েছেন এক মৎস্যজীবী। বুধবারের হামলায় জখম মৎস্যজীবীকে জয়নগরের (Jaynagar) এক বেসরকারি নার্সিংহোমে। আর সেখানে রাজ্য সরকারের দেওয়া ‘স্বাস্থ্যসাথী’ (Swasthya Sathi) কার্ডের মাধ্যমে চলছে তাঁর চিকিৎসা। এই প্রথম কোনও বাঘের হামলায় আক্রান্ত মৎস্যজীবী ‘স্বাস্থ্যসাথী’ কার্ডের মাধ্যমে বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর অপারেশনের  যাবতীয় চিকিৎসার খরচ বহন করছে স্বাস্থ্যসাথী প্রকল্প। সোশ্যাল মিডিয়ায় এবার রাজ্য সরকারের এই প্রকল্পের প্রশংসায় পোস্ট করলেন বিজেপি প্রার্থীর স্বামী। বালিগঞ্জের গেরুয়া শিবিরের প্রার্থী কেয়া ঘোষের (Keya Ghosh)স্বামীর সেই পোস্ট শেয়ার করেছেন তৃণমূলের মিডিয়া কো-অর্ডিনেটর কুণাল ঘোষ (Kunal Ghosh)।

এ বিষয়ে আক্রান্ত মৎস্যজীবীর ভাই গিয়াসউদ্দিন পিয়াদা জানান, ”দুয়ারে সরকার ক্যাম্প থেকে দাদার পরিবার স্বাস্থ্যসাথী কার্ড করেছিলাম। এখন তা কাজে লেগে যাচ্ছে। বাঘের আক্রমণের ফলে প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। তাই জয়নগরের এই নার্সিংহোমে ভরতি না করতে পারলে দাদাকে বাঁচানো হয়তো কঠিন হতো। দাদাও চেয়েছিল, কোনও নার্সিংহোমে তাঁর চিকিৎসা হোক। স্বাস্থ্যসাথী কার্ড থাকার ফলে সেটা বাস্তবায়িত করা সহজ হল।” নার্সিংহোমের তরফে জানানো হয়েছে, বাঘের হামলায় আক্রান্ত এক রোগীর চিকিৎসা চলছে স্বাস্থ্যসাথী কার্ডে। অপারেশন করা হয়েছে। রোগী এখন একটু ভাল আছেন। প্রসঙ্গত, বুধবার দুপুরে  সুন্দরবনে কাঁকড়া ধরতে গিয়ে বাঘের আক্রমণে গুরুতর আহত হন মৎস্যজীবী আবু তালেব পিয়াদা।

[আরও পড়ুন: দুয়ারে ক্যানসার নির্ণয় প্রকল্প, বাড়ি বাড়ি গিয়ে স্তন পরীক্ষায় বাংলার আশাকর্মীরা]

আহতের বাড়ি কুলতলির দেবীপুর অঞ্চলের দেউলবাড়ির জজেরহাট এলাকায়। আবু তালেব পিয়াদা বৈধ পাশ নিয়ে সোমবার  তিন বন্ধু মিলে সুন্দরবনের আজমলমারি তিন নম্বর কম্পার্টমেন্টে  কাঁকড়া ধরতে যান। সঙ্গে ছিলেন মইমুর খান ও আজিম মণ্ডল। বুধবার তারা কাঁকড়া  ধরার মুহূর্তে আচমকায় বাঘ আবু তালেবের উপর ঝাঁপিয়ে পড়ে। পাশে থাকা মইমুর খান ও আজিম মণ্ডলের সাহসিকতায় বাঘ রণে ভঙ্গ দেয়। তড়িঘড়ি তাঁরা আবু তালেব পিয়াদাকে নৌকায় তুলে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। মোটর সাইকেলে বসিয়ে কুলতলির জয়নগর কুলতলি গ্রামীণ হাসপাতালে নিয়ে  আসেন। সেখান থেকে তাঁকে কলকাতার বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

[আরও পড়ুন: করোনেশন ব্রিজে বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার শুটিং ইউনিটের সদস্য, ক্লোজ স্থানীয় ফাঁড়ির ওসি]

সেখানে ‘স্বাস্থ্যসাথী’ কার্ডেই তাঁর চিকিৎসার সমস্ত খরচ বহন করা হচ্ছে। আর রাজ্য সরকারের এই প্রকল্পের ভূয়সী প্রশংসা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন বিজেপি (BJP) প্রার্থীর স্বামী, যিনি নিজেও একজন চিকিৎসক। এই পরিষেবাকে তিনি ধন্যবাদ জানিয়েছেন। আর তা শেয়ার করে তৃণমূলের (TMC)রাজ্য সম্পাদক তথা মিডিয়া কো-অর্ডিনেটর কুণাল ঘোষ জানান, এ থেকেই বোঝা যাচ্ছে, কেন মানুষ তৃণমূল প্রার্থীদের ভোট দেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে