BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কোভিড বিধি না মেনেই স্বাধীনতা দিবসে মিছিল, বাধা দেওয়ায় গেরুয়া শিবির ও পুলিশ ধস্তাধস্তি

Published by: Sayani Sen |    Posted: August 15, 2020 1:58 pm|    Updated: August 15, 2020 5:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোভিড (Covid-19) পরিস্থিতিতে কোপ পড়েছে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানেও। বিশেষ দিনটি সর্বত্রই অনাড়ম্বরে পালিত হয়েছে। তবে তা সত্ত্বেও বর্তমান পরিস্থিতিতেও মিছিলে পা মেলাতে দেখা গেল বিজেপি এবং হিন্দু জাগরণ মঞ্চের সদস্যদের। বাধা দেয় পুলিশ। তার ফলে উর্দিধারীদের সঙ্গে ধস্তাধস্তিতেও জড়িয়ে পড়েন গেরুয়া শিবিরের কর্মীরা।

স্বাধীনতা দিবস উপলক্ষে শ্রীরামপুরের নওগাঁর মোড় থেকে শেওড়াফুলি পর্যন্ত মিছিল করে বিজেপি। তাতেই বাধা দেয় পুলিশ। তবে প্রথমবার বাধা পাওয়ার পরেও মিছিল নিয়ে এগোনোর চেষ্টা করেন ভারতীয় জনতা পার্টির কর্মী-সমর্থকরা। তাতে পুলিশের সঙ্গে বচসা বেঁধে যায়। ধস্তাধস্তিও হয়। এখনও পর্যন্ত শ্রীরামপুর থানার পুলিশ এই ঘটনায় ৩২ জনকে আটক করেছে।

[আরও পড়ুন: পতাকা উত্তোলন নিয়ে রাজনৈতিক সংঘর্ষ, খানাকুলে কুপিয়ে খুন বিজেপি নেতা]

বিজেপির পাশাপাশি হিন্দু জাগরণ মঞ্চের কর্মী-সমর্থকরাও চুঁচুড়ার খাদিনা মোড়ে এদিন মিছিল করে। পুলিশি অনুমতি ছাড়াই ওই মিছিলে যোগদান করেন কয়েকশো মানুষ। তাই কোভিড বিধির কথা মাথায় শুরুতেই মিছিল আটকে দেয় পুলিশ। তার ফলে খাদিনা মোড়ে পুলিশের সঙ্গে হিন্দু জাগরণ মঞ্চের সদস্যদের ধস্তাধস্তি হয়। এছাড়া ওই মিছিলে ৩০০ ফুটের একটি তেরঙ্গা পতাকাও ব্যবহার করেন হিন্দু জাগরণ মঞ্চের সদস্যরা। চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদারের বক্তব্য, এই ধরনের জাতীয় পতাকা ব্যবহার করা অনুচিত। হিন্দু জাগরণ মঞ্চ জাতীয় পতাকার অবমাননা করেছে। যদিও হিন্দু জাগরণ মঞ্চ বিধায়কের দাবি খারিজ করে দিয়েছে। তাদের পালটা দাবি, কোনওভাবেই জাতীয় পতাকার অবমাননা করা হয়নি।

হুগলির পাশাপাশি বেহালা ম্যানটনেও প্রায় একই ঘটনা ঘটে। এদিন বিজেপির পক্ষ থেকে তেরঙ্গা যাত্রার আয়োজন করা হয়। সে কারণেই বিজেপি কর্মীরা বেহালা ম্যানটন মোড়ে জড়ো হয়। কিন্তু কোভিড বিধি অনুযায়ী জমায়েতে বাধা দেয় পুলিশ। তাদের গ্রেপ্তার করতে গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও হয়। বেশ কয়েকজনকে পুলিশ গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়। 

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এবার স্বাধীনতা দিবসের অনুষ্ঠানেও সর্বত্র কাটছাঁট করা হয়। রেড রোডেও খুব স্বল্প সময়ে শেষ করা হয়েছে অনুষ্ঠান। লালকেল্লাতেও কোভিড বিধি মেনেই হয়েছে পতাকা উত্তোলন। তা সত্ত্বেও কেন গেরুয়া শিবির নিয়ম না মেনে মিছিলের আয়োজন করল, তা নিয়ে উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন: বদলি নিয়ে জটিলতার জের, প্রশাসনিক কর্তার উপর অ্যাসিড হামলায় অভিযুক্ত মহিলা কর্মী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement