BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

লাভপুর কাণ্ডে নয়া মোড়, মেয়েকে অপহরণের গল্প ফেঁদে গ্রেপ্তার বিজেপি নেতা

Published by: Tanumoy Ghosal |    Posted: February 17, 2019 5:48 pm|    Updated: February 17, 2019 5:48 pm

BJP leader arrested in Luvpur

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেয়েকে অপহরণের অভিযোগে গ্রেপ্তার বাবা! লাভপুরে বিজেপি নেতার মেয়ের অন্তর্ধান রহস্যে নয়া মোড়। বীরভূমের পুলিশ সুপার শ্যাম সিং জানিয়েছেন, রাজনৈতিক উদ্দেশ্যে রীতিমতো পরিকল্পনামাফিক মেয়েকে অপহরণ করিয়েছিলেন লাভপুরের বিজেপি নেতা সুপ্রভাত বটব্যাল। রবিবার সকালে উত্তর দিনাজপুরের ডালখোলা থেকে ওই তরুণীকে উদ্ধার করে পুলিশ। সেখান থেকে গ্রেপ্তার করা হয়েছে আরও দুই যুবককে।

[ অপহৃত বিজেপি নেতার মেয়ে, জনরোষের মুখে লাভপুরের ‘ত্রাস’ মণিরুল ইসলাম

এক সময়ে সিপিএম করতেন বীরভূমের লাভপুরের বাসিন্দা সুপ্রভাত বটব্যাল। পরে দল বদলে যোগ দেন বিজেপিতে। বৃহস্পতিবার ভরসন্ধেয় তাঁর বাড়িতে ঢুকে পড়ে জনা কয়েক দুষ্কৃতী। ফিল্মি কায়দায় ওই বিজেপি নেতার মেয়ে প্রথমাকে তুলে নিয়ে যায় তারা। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগে লাভপুরের বিভিন্ন এলাকায় শুরু হয় পথ অবরোধ ও বিক্ষোভ। বিক্ষোভের আঁচ পৌঁছে যায় ইন্দাস ও কীর্ণাহারেও। শনিবার লাভপুরে ফেরার পথে বিক্ষোভের মুখে পড়েন খোদ এলাকার তৃণমূল বিধায়ক মণিরুল ইসলাম। তাঁর গাড়িতে ভাঙচুর চালান স্থানীয় বাসিন্দারা। কোনওমতে বিধায়ক ও তাঁর ছেলেকে উদ্ধার করে লাভপুর থানায় নিয়ে যায় পুলিশ। গ্রেপ্তার করা হয় এগারোজনকে। রবিবার সকালে জানা যায়, বিজেপি নেতা সুপ্রভাত বটব্যালের মেয়েকে উদ্ধার করেছে পুলিশ।

কিন্তু কেন ওই তরুণীকে অপহরণ করা হয়েছিল? কোথা থেকেই বা তাঁর খোঁজ মিলল? বিকেলে সাংবাদিক সম্মেলন করে রহস্যের পর্দাফাঁস করলেন বীরভূমের পুলিশ সুপার শ্যাম সিং। তিনি জানিয়েছেন, এই ঘটনা মোটেই অপহরণ নয়। বরং রাজনৈতিক উদ্দেশ্যেই নিজের মেয়েকে অপহরণ করিয়েছিলেন বিজেপি নেতা সুপ্রভাত বটব্যাল। রবিবার সকালে উত্তর দিনাজপুরের ডালখোলা থেকে ওই তরুণীকে উদ্ধার করেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে সুপ্রভাত বটব্যাল-সহ তিনজনকে। পুলিশ সুপারের আরও বক্তব্য, ডালখোলা থেকে দু’জন যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তারা বিজেপি নেতা সুপ্রভাত বটব্যালের পূর্ব পরিচিত। সুপ্রভাতের বাড়িতে যাতায়াতও ছিল ধৃতদের। আর যেহেতু গোটা ঘটনাটি সাজানো, তাই ‘অপহরণে’র সময়ে ওই তরুণী বাধা দেননি, চিৎকারও করেননি।

কিন্তু মেয়েকে কেন অপহরণ করালেন বিজেপি নেতা সুপ্রভাত বটব্যাল? বীরভূমের পুলিশ সুপার শ্যাম সিংয়ের বক্তব্য, সিপিএম ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন তিনি। সুপ্রভাতের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা চলছে। তাই রাজনৈতিক উদ্দেশ্যেই মেয়েকে অপহরণের গল্প ফেঁদেছিলেন তিনি। ঘটনার সঙ্গে বিজেপি জেলা বা রাজ্যস্তরের আরও কোনও বিজেপি নেতা জড়িত কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

[দার্জিলিং মেলে ধূমপান করা নিয়ে ধুন্ধুমার, মালদহে আক্রান্ত জিআরপি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement