৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কলকাতার পর এবার রায়গঞ্জ, বিজেপির গোমূত্র পানের কর্মসূচির জেরে শুরু বিতর্ক

Published by: Soumya Mukherjee |    Posted: March 17, 2020 9:34 pm|    Updated: March 17, 2020 9:34 pm

An Images

শঙ্কর কুমার রায়, রায়গঞ্জ: কলকাতার পর এবার রায়গঞ্জ। বিজেপি (BJP)-র গোমূত্র পানের কর্মসূচিকে ঘিরে প্রবল বিতর্ক হল। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে রায়গঞ্জের শিলিগুড়ি মোড় সংলগ্ন গোশালা এলাকায়। এই ঘটনার ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়তেই প্রবল উত্তেজনা তৈরি হয়।

Gaumutra party

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিজেপির রায়গঞ্জ শহর শাখার পক্ষ থেকে দলীয় কর্মীরা এদিন গোশালায় গিয়ে গরুদের পুজা করেন। তারপর সকলে মিলেই গোমূত্র পান করেন। তাঁদের দাবি, দীর্ঘদিন ধরেই গোমূত্র ব্যাকটেরিয়া ও ভাইরাস রোধে সক্ষণ বলে প্রমানিত। সেই কারণেই তাঁদের পক্ষ থেকে এই কর্মসূচি পালন করা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের মধ্যেও বিষয়টি প্রচার করা হবে।

[আরও পড়ুন: পোলট্রি ফার্মেও করোনা ত্রাস! আচমকা ৫০০ মুরগির মৃত্যুতে আতঙ্ক মালদহে ]

এপ্রসঙ্গে ওই দলে থাকা স্থানীয় মহিলা মোর্চার টাউন সভাপতি অর্পিতা মিত্র বলেন, ‘গোমাতাকে পুজো করার পর তার মূত্র পান করলে এই রোগ আটকানো যাবে বলে আমরা বিশ্বাস করি। তাই সবাইকে গোমূত্র পান করার পরামর্শ দেওয়া হচ্ছে।’

রায়গঞ্জ উত্তর মণ্ডলের সভাপতি অভিজিৎ যোশী বলেন, চিকিৎসকরা যে ওষুধ দিচ্ছেন তা খেতে আমরা বারণ করছি না বা সরকারের নির্দেশও অমান্য করতে বলছি না। যা করছি মানুষের ভালর জন্য করছি। তাই দুটোই পাশাপাশি চলুক।

যদিও এই ঘটনার কথা শুনে অবাক হয়েছেন শহরের প্রতিষ্ঠিত চিকিৎসক শান্তনু দাস। কোনওদিন এই কথা শোনেননি বলেও দাবি করেন। বলেন, ‘চিকিৎসা শাস্ত্রের কোথাও করোনা রুখতে গোমূত্রের নিদান দেওয়া আছে বলে শুনিনি। তবে গোমূত্র করোনা ঠেকানো গেলে আর চিন্তা কিসের?’

[আরও পড়ুন: করোনা আতঙ্কে এবছর হচ্ছে না মতুয়া মেলা, ঘোষণা মমতাবালা ঠাকুরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement