২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

‘কাটমানি, তোলাবাজি, তোষণের বিরুদ্ধে টিকা পাবে বাংলা’, কটাক্ষ জেপি নাড্ডার

Published by: Paramita Paul |    Posted: February 25, 2021 5:04 pm|    Updated: February 26, 2021 4:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিকা নিয়ে ফের তপ্ত বাংলার রাজনীতি। বাংলার মানুষকে বিনামূল্যে কোভিড টিকা দিতে চেয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বারাকপুরের জনসভা থেকে তাঁকে পালটা দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (J P Nadda)। 

সভামঞ্চ থেরে নাড্ডার জবাব, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগেই সকলের টিকার ব্যবস্থা করেছেন। ১ মার্চ থেকে ষাটোর্ধ্ব এবং ৪৫ বছরের বেশি বয়স্ক যাঁদের কোমর্বিডিটি রয়েছে, তাঁদের টিকাকরণ শুরু হচ্ছে। সরকারি কেন্দ্র থেকে বিনামূল্যে কোভিড ভ্যাকসিন পাবেন তাঁরা। এর পরই বিজেপির সর্বভারতীয় সভাপতির কটাক্ষ, “মমতাজি  এই টিকা পর্যাপ্ত নয়। আরও অনেক টিকা পাবে বাংলা। আয়ুষ্মান ভারতের টিকা পাবে বাংলার মানুষ। রাজ্যের উন্নয়নের জন্য কৃষক সম্মাননিধির টিকা পাবে এখানকার মানুষ।” তাঁর কথায়, “তোলাবাজি, চালচুরি, তোষণ, কাটমানির বিরুদ্ধেও টিকা পাবে  বাংলা। এর ব্যবস্থা করব আমরা।” 

[আরও পড়ুন : ‘সিবিআই লেলিয়ে লাভ নেই, আমার দ্বিগুণ জেদ’, রুজিরাকে জেরা নিয়ে পালটা অভিষেকের]

এ প্রসঙ্গে বলতে গিয়ে নাড্ডা রাজ্যের শাসকদলের দুর্নীতি নিয়ে সরব হন। নাড্ডার কথায়,  “বাংলার সংস্কৃতি বদলে দিয়েছেন দিদি। কাটমানি, তোষণ, তোলাবাজির সংস্কৃতি তৈরি করেছেন আপনারা। এর বিরুদ্ধে কয়েক মাসের মধ্যে বাংলার মানুষ টিকা নেবেন।” 

প্রধানমন্ত্রীর পর জেপি নাড্ডাও তাঁর সভামঞ্চ থেকে তৃণমূলের ‘বাংলার মেয়ে’ স্লোগানকে কটাক্ষ করেন। তাঁর কথায়, “মমতাজি আপনি কখনও এ রাজ্যে মেয়ে হন, কখনও দিদি হন। কিন্তু বাংলায় মেয়েদের নিরাপত্তা কেন নিশ্চিত করতে পারছেন না ? আপনি কি তাঁদের নিয়ে চিন্তা করেন? কেন এ রাজ্যে সবচেয়ে বেশি ধর্ষণ, নারী নির্যাতন, গার্হস্থ্য হিংসার ঘটনা ঘটছে? নাড্ডার অভিযোগ, “সবচেয়ে বেশি নারী পাচারের ঘটনা ঘটছে চা বাগানে। আদিবাসী মহিলাদের পাচার করা হচ্ছে।” 

[আরও পড়ুন : ‘মতুয়ারা অবৈধ হলে নরেন্দ্র মোদিও অবৈধ’, ঠাকুরনগরের সভায় তোপ অভিষেকের]

এদিনের সভা থেকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণের নিন্দা করেন নাড্ডা। তাঁর কথায়, “হুগলির সভা থেকে মমতা যেভাবে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীকে আক্রমণ করেছেন তা অত্যন্ত কুরুচিকর। এটা বাংলার সংস্কৃতি নয়। মমতাজি বাংলার সংস্কৃতিকে নষ্ট করেছেন। তাই সরকারকে বাংলা থেকে উৎখাত করতে হবে।” উল্লেখ্য, হুগলির সাহাগঞ্জের সভা থেকে প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী জুটিকে রীতিমতো নজিরবিহীন ভাষায় আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বলেছেন, “সরকার চালাচ্ছে একটা দৈত্য, আরেকটা দানব। একটা হোঁদল কুতকুত, আরেকটা কিম্ভূত কিমাকার।” তাঁর এহেন মন্তব্যের তীব্র সমালোচনে করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement