BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

স্রেফ বাংলার বিধানসভা ভোটেই বিজেপির খরচ হয়েছিল ১৫১ কোটি! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য

Published by: Subhajit Mandal |    Posted: November 12, 2021 12:50 pm|    Updated: November 12, 2021 12:50 pm

BJP spent 151 crore during West Bengal Assembly Election Campaign | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) বাংলা থেকে উৎখাত করতে মুড়ি-মুড়কির মতো টাকা ছড়াচ্ছে বিজেপি। বাংলার বিধানসভা ভোটের আগে শাসকদল তৃণমূলকে বারবার এই অভিযোগ করতে শোনা যেত। বিধানসভা ভোটের ৭ মাস পর নির্বাচন কমিশন (Election Commission) থেকে পাওয়া এক তথ্য অনেকাংশে তৃণমূলের করা সেই অভিযোগেই সিলমোহর পড়ে গেল।

BJP spent 151 crore during West Bengal Assembly Election Campaign

নির্বাচন কমিশন সূত্রের খবর, চলতি বছরের শুরুতে যে পাঁচ রাজ্যের নির্বাচন হয়েছে, তাতে বিজেপি খরচ করেছে মোট ২৫২ কোটি টাকা। এর প্রায় ৬০ শতাংশ টাকাই ব্যবহার হয়েছে বাংলার নির্বাচনে। স্রেফ বাংলা থেকে মমতাকে উৎখাত করতেই বিজেপি খরচ করেছে ১৫১ কোটি টাকা। আসলে বাংলার বিধানসভা (West Bengal Assembly Election) নির্বাচনের আগে বাস্তবিকই প্রচারে কোটি কোটি টাকা খরচ করেছে গেরুয়া শিবির। বস্তুত বিধানসভার প্রচারের ক্ষেত্রে এ রাজ্যের শাসকদল তৃণমূলকেও টেক্কা দিয়েছিল ভোটের আগে যেভাবে বিজেপি বড় বড় সভা-সমিতি, মিটিং-মিছিলের আয়োজন করেছে বা তাতে লোক জোগাড় করেছে, সবটাই বেশ খরচ সাপেক্ষ। তাছাড়া, ভোটের আগে বিজেপির (BJP) কেন্দ্রীয় নেতাদের নিত্য রাজ্যে আনাগোনা লেগেই থাকত। তাঁদের একেক জনের সফরের পিছনেও কম খরচ হয়নি।

[আরও পড়ুন: সংগঠন দুর্বল! কলকাতা পুরসভায় ‘প্রধান বিরোধী’ হওয়াই লক্ষ্য বিজেপির]

তাছাড়া, বিজেপির বিরুদ্ধে আরও একটি বড় অভিযোগ সদ্যই প্রকাশ্যে এসেছে। তাও আবার গেরুয়া শিবিরেরই এক নেতার মুখ থেকে। দলের প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায় দাবি করেছেন, ভোটের আগে ‘কাড়ি কাড়ি টাকা’ ছড়িয়ে সেলিব্রিটিদের নিয়েছিল দল। তাঁরাই এখন সব দল ছেড়ে যাচ্ছেন। তথাগতর উল্লেখ করা এই কাড়ি কাড়ি টাকা আদৌ এই সরকারি হিসাবের অন্তর্গত কিনা, সেটা অবশ্য এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন: বিজেপি ছাড়ার দিনই তৃণমূলে যোগদানের জল্পনা উসকে দিলেন শ্রাবন্তী!]

এ প্রসঙ্গে বলে রাখা দরকার, সদ্য সমাপ্ত পাঁচ রাজ্যের নির্বাচনে বাংলাকেই পাখির চোখ করেছিল বিজেপি। সেকারণে বাকি চার রাজ্যের তুলনায় বাংলায় অনেকটাই বেশি খরচ করেছে বিজেপি নেতৃত্ব। বাংলা বাকি চারটি রাজ্যে মিলিত ভাবে খরচ হয়েছিল ১০১ কোটি। অসমে খরচ করা হয়েছে ৪৩ কোটি ৪১ লক্ষ টাকা। ২৯ কোটি ২৪ লক্ষ টাকা বিজেপি খরচ করেছে কেরলে। তামিলনাড়ুতে বিজেপি ২২ কোটি ৯৭ লক্ষ টাকা। পুদুচেরিতে খরচ হয়েছে ৪ কোটি ৭৯ লক্ষ টাকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে