BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

হুল দিবসে তিরধনুক, টাঙ্গি নিয়ে হামলা, তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত কেশপুর

Published by: Sucheta Sengupta |    Posted: June 30, 2021 8:16 pm|    Updated: June 30, 2021 9:09 pm

BJP supporters accussed to attack on TMC with bow and arrows at Hul Divas in West Midnapore | Sangbad Pratidin

সম্যক খান, মেদিনীপুর: হুল দিবসেই তিরধনুক, টাঙ্গি নিয়ে হামলার অভিযোগে উত্তপ্ত হয়ে উঠল পশ্চিম মেদিনীপুরের (West Midnapore) কেশপুর। বিষয়টিতে রাজনৈতিক রং লেগেছে। আদিবাসীদের সামনে রেখে এসব অস্ত্র নিয়ে তৃণমূল সমর্থকদের উপর হামলায় চালিয়েছে বিজেপিই। এমনই অভিযোগ স্থানীয় তৃণমূল নেতৃত্বের। এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে বিজেপি। তবে দিনেদুপুরে এই হামলা নিয়ে আতঙ্ক ছড়িয়েছে কেশপুরের কুমারী বাজারে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার দুপুর নাগাদ হঠাৎই কেশপুরের (Keshpur) এনায়েতপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কুমারী বাজারে তৃণমূল সমর্থক শেখ হাবিবের হার্ডওয়ারের দোকানকে টার্গেট করে একের পর এক তির ছুঁড়তে থাকে একদল আদিবাসী। ওই ঘটনায় তিরবিদ্ধ হয়েছেন এক তৃণমূল কর্মী। এরপর শেখ হাবিবকে টাঙ্গির কোপ মারা হয়। আঙুল কেটে যায় তাঁর। জখম অবস্থায় হাবিবকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদিন সকালেও কুমারী বাজারের কাছে কইগেড়্যায় দু’পক্ষের মধ্যে বচসা ও হাতাহাতি হয়। তার জেরে কুমারী বাজারে আক্রমণের ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: ফের ভুয়ো আধার কার্ড চক্রের হদিশ মুর্শিদাবাদে, ধৃত ১]

কেশপুর ব্লক তৃণমূল (TMC) সভাপতি উত্তম ত্রিপাঠী অভিযোগের সুরে বলেন, ”বিজেপি কর্মীরা এদিন দুপুরে আমাদের সমর্থকের দোকানে তীরবিদ্ধ হন তিনি। তারপর টাঙির কোপ মারা হয় তাঁর হাতের আঙুলেও। গুরুতর জখম অবস্থায় তাঁকে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে। শান্ত কেশপুরে আতঙ্ক সৃষ্টি করতে হুল দিবসকে সামনে রেখে গণ্ডগোল করা হয়েছে।” যদিও অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করে বিজেপি নেতা তন্ময় ঘোষ বলেছেন, ”প্রথমে আমাদের উপর আক্রমণ করেছে তৃণমূলই। ভূষণ মাণ্ডি-সহ আমাদের প্রায় ছয়জন জখম হয়েছেন।”

[আরও পড়ুন: একলাফে ১০ গুণ ফি বৃদ্ধি! গবেষক পড়ুয়াদের বিক্ষোভে ফের উত্তাল বিশ্বভারতী]

প্রসঙ্গত, একুশের নির্বাচনে বিজেপি (BJP) কেশপুর বিধানসভা কেন্দ্রে পরাজিত হয়েছে। বিপুল জনসমর্থন পেয়েছেন তৃণমূলের জনপ্রিয় নেত্রী শিউলি সাহা। অভিযোগ, তারপর থেকে প্রায় প্রায়ই অশান্ত পরিবেশ তৈরি হচ্ছে এখানে। হুল দিবসে এভাবে তির-ধনুক নিয়ে সংঘর্ষও তেমনই এক ঘটনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement