৩০ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

বাবুল হক, মালদহ: ছাগল নিয়ে বিবাদ, আর তার জেরেই খুন হলেন এক বিজেপি কর্মী। যদিও বিরোধী দল তৃণমূল কংগ্রেস ওই ব্যক্তিকে বিজেপি কর্মী বলতে নারাজ। তাদের দাবি, এখন যে কোনও কারণে কেউ খুন হলেই তাতে রাজনীতির রং লাগাতে চাইছে বিজেপি। ঘটনাটা ঘটেছে মালদহের ইংলিশবাজার থানার যদুপুর ১ গ্রাম পঞ্চায়েত এলাকার হীরক কলোনিতে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, যে ব্যক্তি খুন হয়েছেন, তার নাম অসিত সিং। বয়স ৪৬ বছর। রবিবার সকালে তিনি আম পাড়তে যাচ্ছেন বলে বাড়ি থেকে বেরিয়েছিলেন। কিন্তু দু’দিন কেটে গেলেও তিনি বাড়ি ফেরেননি। অবশেষে বুধবার সকালে তাঁর মৃতদেহ খুঁজে পাওয়া যায়। বাড়ি থেকে ৫০০ মিটার দূরে তাঁর দেহ খুঁজে পাওয়া যায়। ঝোপের মধ্যে তাঁর দেহ দেখতে পান স্থানীয়রা। অসিতের দেহ কালো হয়ে গিয়েছিল। তাঁর দেহ অ্যাসিডে পোড়ানো হয়েছিল বলে অনুমান।

ঘটনার খবর পাওয়া মাত্র বিজেপির মালদহ জেলা সভাপতি সঞ্জিত মিশ্র ঘটনাস্থলে যান। তিনি জানান, অসিত তাঁদের কর্মী। মৃতের পরিবারের সঙ্গেও দেখা করেন তিনি। কিন্তু জেলা তৃণমূল নেতৃত্ব একথা স্বীকার করতে নারাজ। জেলার তৃণমূল নেতা বাবলা সরকার বলেছেন, “আজকাল তো গরু-ছাগল মরলেও বিজেপি বলছে তাদের কর্মী।”

[ আরও পড়ুন: বিজেপি-পুলিশ সংঘর্ষে নানুরে বোমাবাজি, মাথা ফাটল ওসির ]

স্থানীয় সূত্রে খবর, কয়েকদিন আগে সমস্যার সূত্রপাত হয়। একটি ছাগলকে ঘিরে শুরু হয় ঝামেলা। ছাগলটি অন্যের জমিতে ফসল খাচ্ছিল। সেখানে মোস্তাক আলি ও জুয়েল শেখ নামে দুই ব্যক্তি ওই ছাগলটির পা মেরে খোঁড়া করে দেয়। সেইসময় ঘটনাটি দেখে ফেলেন অসিত। তাঁর সঙ্গে রঞ্জিত নামে এক বন্ধুও ছিল। ঘটনাটি যাতে পাঁচকান না হয়, তার জন্য অসিত ও রঞ্জিতকে অনুরোধ করেন মোস্তাক। এও প্রস্তাব দেন, ওই ছাগলটি মেরে তার মাংস খাবে চারজন মিলে। সম্মতি দেন অসিত ও রঞ্জিত। কিন্তু ঘটনার কথা চাপা থাকেনি। জানাজানি হয়ে যায়।

এরপর গ্রামে বসে সালিশি সভা বসে। সভায় সিদ্ধান্ত হয় ওই ছাগলকে মারার জন্য চারজনকে ২৫ হাজার টাকা জরিমানা দিতে হবে। সভার সিদ্ধান্তের পর রঞ্জিত ১০ হাজার টাকা দেয়। কিন্তু বাকিরা টাকা দেয়নি। অনুমান, টাকা না দেওয়ার জন্যই সম্ভবত খুন হয়েছেন অসিত। অবশ্য অন্য কারণেও অসিতের খুনের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না পুলিশ। তবে এই ঘটনার জেরেই যে খুন, সেই সম্ভাবনা বারবার উঠে আসছে।

[ আরও পড়ুন: দায়িত্ব পেয়ে নতুন জেলা কমিটি গঠন অর্পিতার, ব্রাত্যই প্রাক্তন সভাপতি বিপ্লব ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং