১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শত্রু চিনতে ভুল! জিনপিংয়ের বদলে কিম জং উনের কুশপুতুল পোড়াল বিজেপি

Published by: Sucheta Sengupta |    Posted: June 19, 2020 8:59 am|    Updated: June 19, 2020 1:19 pm

BJP workers in Asansol burn effigy of Kim Jong Un instead of Jinping, video goes viral

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শত্রু কে? ঠিকমত বুঝতে পারেননি বিজেপি কর্মীরা। ফলে যা হওয়ার তাই। প্রতিবাদ জানাতে গিয়ে আসানসোলের গেরুয়া শিবিরের সদস্যদের রোষ আছড়ে পড়ল অন্যের উপর। লাদাখে চিন সেনার আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে চিনা প্রেসিডেন্ট শি জিনপিং নয়, বিজেপি কর্মীরা পোড়ালেন উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উনের কুশপুতুল। তাঁদের এই প্রতিবাদ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। শুরু হয়ে গিয়েছে কটাক্ষ, সমালোচনাও।

গালওয়ান উপত্যকায় বিনা প্ররোচনায় চিন সেনার হামলায় শহিদ হতে হয়েছে ২০ ভারতীয় সেনাকে। সোমবার এই ঘটনার প্রতিবাদে চিনা দ্রব্য বয়কটের ডাক দিয়েছেন দেশবাসী। বিভিন্ন জায়গায় চিনের বিরুদ্ধে চলেছে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি। সেভাবেই বৃহস্পতিবার আসানসোলের বিজেপি কর্মীরা চিনা প্রেসিডেন্টের কুশপুতুল দাহ করার কর্মসূচি গ্রহণ করেছিল। কিন্তু কর্মসূচি পালন করতে নেমে দেখা গেল অন্য ছবি। চিনা প্রেসিডেন্ট শি জিনপিং নয়, বিজেপি কর্মীরা পুড়িয়ে ফেলছেন কিম জং উনের কুশপুতুল। সঙ্গে স্লোগান, বয়কট চিন।

[আরও পড়ুন: ‘পরিবারের মেরুদণ্ডটাই তো ভেঙে গেল’, শহিদ ছেলেকে শেষ দেখার অপেক্ষায় বিপুলের বাবা]

প্রসঙ্গত, কিম জং উন উত্তর কোরিয়ার প্রশাসক, চিনের নয়। এই প্রাথমিক তথ্য বোধহয় ছিল না আসানসোলের বিজেপি কর্মীদের কাছে। সে কারণেই এমন বিভ্রাট, যার হাত ধরেই প্রতিবাদ কর্মসূচি একেবারে হাসির খোরাক হয়ে দাঁড়াল সোশ্যাল মিডিয়ায়। টুইটারে ট্রেন্ডিং কিম জং উন। বিজেপি কর্মীদের এই কাজের জন্য অনেকেই টুইটারে তাঁদের নিয়ে কটাক্ষ শুরু করেছেন। বলছেন, আসল শত্রুকে চিনতে না পারলে, বিপদ আরও বাড়বে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে