BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাসে দ্বিতীয় মৃত্যু, প্রাণ হারালেন বীরভূমের করোনা আক্রান্ত বৃদ্ধা

Published by: Sucheta Sengupta |    Posted: May 29, 2021 9:47 pm|    Updated: May 29, 2021 10:02 pm

Black fungus in West Bengal: 86 years old woman died at Rampurhat, Birbhum | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

নন্দন দত্ত, সিউড়ি: রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাসের (Black Fungus) বলি আরও এক। শনিবার সন্ধেয় বীরভূমে (Birbhum) করোনা আক্রান্ত বৃদ্ধার মৃত্যু হয়েছে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে। এর আগে কলকাতার শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালে মৃত্যু হয়েছিল এক মহিলার। দ্বিতীয় বলিও এক মহিলা। করোনা সংকটের মাঝে নতুন এই মহামারীর কামড় বাড়তে থাকায় গভীর চিন্তায় চিকিৎসকরা।

জানা গিয়েছে, রামপুরহাট ৯ নং ওয়ার্ডের বাসিন্দা বছর ছিয়াশির এক মহিলার দিন কয়েক আগে চোখের সমস্যা ধরা পড়ে। তিনি দুর্গাপুরে যান চিকিৎসার জন্য। সেখানে পরীক্ষার পর তাঁর করোনা পজিটিভ রিপোর্ট ধরা পড়ে। বাড়ি ফিরে আইসোলেশনে ছিলেন তিনি। এরপর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার রামপুরহাট মেডিক্যাল কলেজে ভরতি করা হয় তাঁকে। দেখা যায়, তাঁর সুগার অনেক বেশি। রয়েছে মূত্রাশয়ে সংক্রমণও। ফলে চিকিৎসায় খুব একটা সুফল মেলেনি। শনিবার সন্ধেয় বৃদ্ধার মৃত্যু হয়। এদিন বীরভূমের নলহাটিতে আরও এক মহিলার শরীরে এই সংক্রমণ ধরা পড়েছে। 

[আরও পড়ুন: অসহায়তা মুছে ভরসা, নিউ বারাকপুরে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারকে অর্থ সাহায্য সরকারের]

এ নিয়ে রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাসের বলি মোট ২। আক্রান্তের সংখ্যা এখনও পর্যন্ত ২৩-এর কাছাকাছি। একদিকে করোনা সংকট নিয়ে চিন্তা রয়েছে। তার মধ্যেই আচমকা হানা দিয়েছে এই কালো ছত্রাক। করোনা রোগীদের শরীরেই বাসা বাঁধছে এই জীবাণু। মূলত চোখ, ফুসফুসের সমস্যার মূলে রয়েছে ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণ। যাঁদের উচ্চহারে ডায়বেটিস রয়েছে, তাঁরাই বেশি কালো ছত্রাকের আক্রমণের শিকার হচ্ছেন বলে স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর। ইতিমধ্যে রাজ্যে যে ক’জন ব্ল্য়াক ফাঙ্গাসে আক্রান্ত, তাঁদের সিংহভাগই সুগারের রোগী বলে খবর।  ফলে করোনা সংক্রমিত হলে অবিলম্বে সুগার পরীক্ষা করিয়ে নেওয়ার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: অনেকটা কমল দৈনিক করোনা সংক্রমণ, রাজ্যে কোভিডজয়ী ১২ লক্ষের বেশি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement