BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাসন্তীতে বোমা বিস্ফোরণ, আগুনে পুড়ল বাড়ি, এলাকায় ব্যাপক আতঙ্ক

Published by: Sucheta Sengupta |    Posted: March 29, 2022 10:46 am|    Updated: March 29, 2022 11:34 am

Blast in South 24 Parganas: bomb blast at a house at Basanti, no casualty yet | Sangbad Pratidin

দেবব্রত মণ্ডল, বারুইপুর: ফের রাজ্যে বোমা বিস্ফোরণ (Bomb Blast)। মালদহের পর এবার দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে বোমা ফেটে উড়ল একটি বাড়ি। ঘটনাটি ঘটেছে বাসন্তীর (Basanti) ফুলমালঞ্চ এলাকার সর্দারপাড়ায়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, সেখানে বোমা মজুত রাখা ছিল। সেটাই আচমকা ফেটে আগুন লেগে যায় বাড়িটিতে। ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে ওই বাড়ি। ঘটনার খবর পেয়েই ছুটে গিয়েছে বাসন্তী থানার পুলিশ। এখনও পর্যন্ত হতাহতের খবর নেই।

গত সপ্তাহে রামপুরহাটের বগটুই গ্রামে বোমা বিস্ফোরণে উপপ্রধানের খুন এবং তার পরে ১০টি বাড়িতে অগ্নিসংযোগের ফলে মৃত্যুর ঘটনায় রাজ্যজুড়ে পুলিশকে অস্ত্র উদ্ধার অভিযানের নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেইমতো বিভিন্ন জেলায় তল্লাশি চালিয়ে প্রচুর আগ্নেয়াস্ত্র, বোমা উদ্ধার করা হয়। গ্রেপ্তার হয়েছে বহু দুষ্কৃতী। দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকা থেকেও উদ্ধার হয় প্রচুর অস্ত্রশস্ত্র। এরপরও বাসন্তীর সর্দারপাড়ার এই বাড়ি থেকে মজুত হওয়া বোমা উদ্ধার করা যায়নি। তার জেরেই এদিনের বিস্ফোরণ বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা। 

[আরও পড়ুন: মতুয়াদের বার্তা দেওয়ার আগেই স্মৃতিতে ডুব মোদির, পোস্ট করলেন বড়মার সঙ্গে ছবিও]

স্থানীয় সূত্রে খবর, ভোরের দিকে বাড়িটিতে আগুন লাগে। ভিতর থেকে ৫-৬ বার বিস্ফোরণের শব্দ শোনা যায়। তাতেই আতঙ্কিত হয়ে পড়েন আশপাশের মানুষজন। অগ্নিকাণ্ডের সঙ্গে সঙ্গে স্থানীয় বাসিন্দারা বালতি করে জল এনে আগুন নেভানোর চেষ্টা করেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আগুন (Fire)নেভানোর কাজে হাত লাগায়। তবে তাতেও রক্ষা মেলেনি। মাটির বাড়িটি সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে।

পুলিশের প্রাথমিক অনুমান, বাড়িতে বোমা বাঁধার কাজ চলাকালীনই বিস্ফোরণ ঘটেছে। জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক হামিরুদ্দিন সরদারকে আটক করা হয়েছে। তবে এত বড় বিস্ফোরণের পর এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। পুলিশের অনুমান, আগাম বিপদের পূর্বাভাস পেয়ে বাড়ি থেকে দূরে সরে গিয়েছিলেন বাসিন্দারা। তাই বিস্ফোরণের পরও প্রাণে রক্ষা পেয়েছেন তাঁরা। ঠিক কী ঘটনা ঘটেছিল, বাড়ির মালিককে জেরা করে তা জানতে মরিয়া তদন্তকারীরা।

[আরও পড়ুন: হিন্দু সংখ্যায় কম হলে, রাজ্য সংখ্যালঘু ঘোষণা করতেই পারে, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে