BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের বিস্ফোরণ বীরভূমে, উড়ল বাড়ির ছাদ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 23, 2017 7:31 am|    Updated: October 4, 2019 1:38 pm

Blast jolts Birbhum, no casualty reported

ছবি: প্রতীকী

নন্দন দত্ত, বীরভূম: ফের বিস্ফোরণ বীরভূমের লোকপুরে। বুধবার সকালে স্থানীয় বারাবন গ্রামে আইনুস খান নামে এক ব্যক্তির বাড়িতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতায় বাড়ির খড়ের চালা উড়ে যায়। গ্রামবাসীদের দাবি, বিস্ফোরণে্ আইনুস খানের দাদা ও বউদি আহত হয়েছেন। যদিও সরকারিভাবে বিস্ফোরণে হতাহতের কোনও খবর নেই। বোমা বিস্ফোরণের কথা মানতে চাননি বীরভূমের পুলিশ সুপার নীলকান্ত সুধীর কুমার। সূত্রের খবর, যার বাড়িতে বিস্ফোরণ ঘটেছে, সেই আইনুস খান এলাকায় তৃণমূল কর্মী বলেই পরিচিত।

[এবার আইআইটি খড়গপুরে হানা দিল মারণ ‘ব্লু হোয়েল’!]

বুধবার সকাল সাতটা। আচমকা প্রবল বিস্ফোরণে কেঁপে ওঠে বীরভূমের লোকপুর থানার অন্তর্গত বারাবন গ্রাম। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গ্রামেরই বাসিন্দা আইনুস খানের বাড়িতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল, যে বাড়ির খড়ের চালা উড়ে যায়। বাড়িতে আগুনও ধরে যায়। গ্রামবাসীরাই আগুন নিভিয়ে ফেলেন। খবর পেয়ে বারাবন গ্রামে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। বিস্ফোরণে হতাহতের কোনও খবর নেই। যদিও গ্রামবাসীদের দাবি, আইনুস খানের বাড়ি বিস্ফোরণে তাঁর দাদা ও বউদি আহত হয়েছেন। বউদি হানাবিবির অবস্থা আশঙ্কাজনক। গ্রামেই আহতদের চিকিৎসা চলছে।

[গোর্খাল্যান্ড আন্দোলনে ‘ফাটল’, রাজ্যের সঙ্গে বৈঠকে জিএনএলএফ]

কিন্তু, কীভাবে ঘটল বিস্ফোরণ?  গ্রামবাসীরা বলছেন, আইনুস খানের বাড়িতে বোমা মজুত করে রাখা ছিল। সেই বোমা থেকে বিস্ফোরণ ঘটেছে। যদিও গ্রামবাসীদের দাবি মানতে চাননি বীরভূমের পুলিশ সুপার নীলকান্ত সুধীর কুমার। তিনি বলেন, বিস্ফোরণের তীব্রতা ছিল ঠিকই। তবে বিস্ফোরণের ধরন থেকে প্রাথমিকভাবে মনে হচ্ছে, এটি বোমা বিস্ফোরণ নয়। গোটা বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ। পাশাপাশি, বিস্ফোরণে যদি কেউ আহত হয়ে থাকেন, তাহলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হবে জানিয়েছেন পুলিশ সুপার।

[সিনেমা হলের ভিতরই রমরমিয়ে দেহব্যবসা, তারপর…]

প্রসঙ্গত, গত পয়লা আগস্ট এই লোকপুর থানারই দেমুরটিটা গ্রামে সমীর চাঁদ নামে এক ব্যক্তির বাড়িতে বিস্ফোরণ ঘটে। ঘটনায় দু’জনকে গ্রেপ্তারও করেছে পুলিশ।

[কেন কৌশিকী অমাবস্যায় লক্ষ লক্ষ পুণ্যার্থীর ভিড় হয় তারাপীঠে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে