BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ছুটিতে বাড়ি ফেরা হল না, নজরদারির সময় গঙ্গায় ডুবে মৃত্যু বিএসএফ জওয়ানের

Published by: Sayani Sen |    Posted: October 14, 2021 1:16 pm|    Updated: October 14, 2021 1:21 pm

BSF jawan's body recover from Murshidabad । Sangbad Pratidin

শাহজাদ হোসেন, ফরাক্কা: সীমান্ত এলাকাকে দুষ্কৃতীদের কবলমুক্ত রাখাই তাঁর দায়িত্ব। তাই দিনরাত জেগে সীমান্ত এলাকার নিরাপত্তা দেখভাল করে বিএসএফ (BSF)। নিজের দায়িত্ব পালনে কয়েকদিন বিরতির কথা ভেবেছিলেন। নিয়েছিলেন ছুটিও। মহানবমীর দিন বাড়ি ফেরার কথা ছিল তাঁর। ট্রেনের টিকিটও কাটা হয়ে গিয়েছিল। তবে সশরীরে বাড়ি ফেরা হল না। তার আগে গঙ্গায় ডুবেই প্রাণহানি বিএসএফের ৭৮ নম্বর ব্যাটেলিয়নের জওয়ান সিলেন্দার দুবের। কফিনবন্দি হয়েই বাড়ি ফিরতে হবে তাঁকে।

মঙ্গলবার রাতে মুর্শিদাবাদের সুতির ছাবঘাটি পুরাতন হাট গঙ্গার ঘাটে জলপথে পাহাড়া দিচ্ছিলেন বিএসএফ জওয়ান ৭৮ নম্বর ব্যাটেলিয়নের কনস্টেবল সিলেন্দার দুবে। আচমকাই নৌকাডুবি হয়। সাঁতরে পাড়ে ওঠার চেষ্টা করেন তিনি। তবে পারেননি। পরিবর্তে গঙ্গায় তলিয়ে যান। রাত কেটে সকাল হয়ে গেলেও কোনও খোঁজ মেলেনি তাঁর।

[আরও পড়ুন: উৎসবের মরশুমে অগ্নিমূল্য জ্বালানি, ফের দাম বাড়ল পেট্রল ও ডিজেলের]

গঙ্গায় বিএসএফ জওয়ানের খোঁজ শুরু হয়। ডুবুরি নামিয়ে শুরু হয় তল্লাশি। তবে ঘণ্টার পর ঘণ্টা কেটে গেলেও কোনও খোঁজ পাওয়া যায়নি তাঁর। রাতভর তল্লাশির পর মহানবমীর সকালে নিমতিতা থেকে উদ্ধার হয় ওই বিএসএফ জওয়ানের দেহ। তাঁর দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। 

বিএসএফ জওয়ান সিলেন্দার দুবে উত্তরপ্রদেশের বাসিন্দা। মহানবমীর দিন বাড়ি ফেরার কথা ছিল তাঁর। ট্রেনের টিকিটও কেটে ফেলেছিলেন তিনি। তবে বাড়ি ফেরা হল না তাঁর। সশরীরে বাড়ি ফিরতে পারবেন না সিলেন্দার। পরিবর্তে কফিনবন্দি দেহ পৌঁছবে বাড়িতে। ইতিমধ্যেই বিএসএফ জওয়ানের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। ঘরের ছেলেকে শেষবার দেখার অপেক্ষায় তাঁর পরিজনেরা।  

[আরও পড়ুন: Durga Puja 2021: বাংলাদেশ সীমান্তে সম্প্রীতির বার্তা দেয় পানিতরের পুজো, জড়িয়ে বিভূতিভূষণের স্মৃতিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement