BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

অনুশীলন চলাকালীন প্রতিশ্রুতিমান বাস্কেটবলারের মৃত্যু, শোকের ছায়া বর্ধমানে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 19, 2018 10:33 am|    Updated: May 19, 2018 11:27 am

Budding basketball player dies during practice session in Burdwan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঅনুশীলন করার সময় হঠাৎই অসুস্থ হয়ে মৃত্যু হল বর্ধমানের প্রতিশ্রুতিমান বাস্কেটবল খেলোয়াড় অনিমেষ সাহার। বৃহস্পতিবার বিকেলে বর্ধমানের অরবিন্দ স্টেডিয়ামে অনুশীলন করার সময় অসুস্থ বোধ করেন অনিমেষ। মাথা ঘুরে পড়ে যান তিনি।কোর্টেই তাঁর প্রাথমিক চিকিৎসা করানো হয়। পরে তাঁকে নিয়ে যাওয়া হয় বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। কিন্তু তাতেও শেষরক্ষা হয়নি। কিছুক্ষণ পরেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

[অবশেষে নতুন কোচ পেল ইস্টবেঙ্গল, খালিদের জায়গায় এলেন বাস্তব]

বর্ধমান শহরের বড়নীলপুর বালিডাঙার বাসিন্দা অনিমেষের মৃত্যুতে উঠে আসছে গাফিলতির তত্ত্ব। অনিমেষের বাবা অসীম সাহার অভিযোগ, বর্ধমান জেলা ভলিবল ও বাস্কেটবল সংস্থার কর্তাদের গাফিলতিতেই মৃত্যু হয়েছে প্রতিভাবান খেলোয়াড়ের। ইতিমধ্যেই থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। তাঁর অভিযোগ,  খেলার মাঠে অসুস্থ হলে বা আঘাত পেলে চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা থাকে না স্টেডিয়ামে। অথচ এ বিষয়ে কোনও হেলদোল নেই বর্ধমান জেলা ভলিবল ও বাস্কেটবল সংস্থার কর্তাদের। অনিমেষেরও প্রাথমিক চিকিৎসা সঠিক ভাবে করানো হয়নি। তাঁকে সময়মতো হাসপাতালে পাঠাতেও গড়িমসি করা হয়েছিল বলে অভিযোগ করেছেন অসীমবাবু।

[টস ছাড়াই শুরু হবে টেস্ট ম্যাচ! ব্যাপারটা কী?]

অভিযোগের ভিত্তিতে বর্ধমান থানার পুলিশ সংস্থার যুগ্ম সম্পাদকের বিরুদ্ধে ৩০৪-এ ধারায় অনিচ্ছাকৃতভাবে খুনের মামলা রুজু করেছে। যদিও, সংস্থার তরফে সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়েছে। তাদের দাবি, সীমিত পরিকাঠামোর মধ্যেই ওই খেলোয়াড়ের প্রাথমিক চিকিৎসা করানো হয়েছে। দ্রুত হাসপাতালে পাঠানোরও ব্যবস্থা করা হয়েছে। সংস্থার তরফে ঘটনায় দুঃখপ্রকাশও করা হয়েছে। তাদের দাবি,বর্ধমান জেলা ভলিবল ও বাস্কেটবল সংস্থার অধীনে অরবিন্দ স্টেডিয়ামে কংক্রিটের কোর্টে প্রতিদিন প্রচুর ছেলেমেয়ে বাস্কেটবল অনুশীলন করে। ভলিবল কোর্টেও নিয়মিত অনুশীলন হয়। যে কোনও সময় খেলোয়াড়দের চোট পাওয়ার সম্ভাবনা থাকে। তা সত্ত্বেও উপযুক্ত পরিকাঠামোর ব্যবস্থা করেনি প্রশাসন। বারবার দাবি জানিয়েও সংস্থাকে কোনও অ্যাম্বুল্যান্স দেয়নি জেলা প্রশাসন। নেই কোনও চিকিৎসকও।  তবে, এই ধরণের ত্রুটি শুধু বর্ধমান নয়, গোটা রাজ্যের পরিস্থিতিটা একই রকম।

[ক্লাবের অন্দরের ডামাডোলের মধ্যেই ঘোষিত হল মোহনবাগানের সাধারণ সভার দিন]

অনিমেষ সাহা জেলা বাস্কেটবল দলের নিয়মিত সদস্য ছিলেন । এছাড়া জুনিয়র ও ইয়ুথ বিভাগে রাজ্য দলেরও প্রতিনিধিত্ব করছেন তিনি। ওই খেলোয়াড়ের মৃত্যুতে শহরজুড়ে শোকের ছায়া। শুক্রবার শোকসভা হয় স্টেডিয়ামেও। অনুশীলনও বন্ধ রাখা হয় এদিন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে