১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বহু চেষ্টাতেও হল না শেষরক্ষা, প্রাণ হারাল ধূপগুড়িতে ধাতব বস্তু খেয়ে ফেলা ষাঁড়

Published by: Sayani Sen |    Posted: June 30, 2021 12:31 pm|    Updated: June 30, 2021 12:35 pm

Bull died who eats metal in Jalpaiguri's Dhupguri ।Sangbad Pratidin

শান্তনু কর, জলপাইগুড়ি: বহু চেষ্টাই সার। শেষরক্ষা করা সম্ভব হয়নি। অবশেষে জীবনযুদ্ধে হার মানল খাবারের সঙ্গে ধাতব বস্তু খেয়ে ফেলা ষাঁড়ের (Bull)। মঙ্গলবার রাত ১১টা নাগাদ ওই ষাঁড়টির মৃত্যু হয়েছে বলেই জানান জলপাইগুড়ির ধুপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং।

ধূপগুড়ির মোরঙ্গা চৌপতি এলাকার একটি ষাঁড় প্রায় ১০ দিন ধরেই অসুস্থ। প্রথমে স্থানীয়রা বিষয়টি দেখলেও খুব একটা গুরুত্ব দেননি। ভেবেছেন ঠিক হয়ে যাবে। পরে খবর যায় পশুপ্রেমী সংগঠনের কাছে। তাঁরা অবস্থা বেগতিক বুঝে চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করেন। এরপরই চিকিৎসরা ষাঁড়টিকে পরীক্ষা করে জানান, সম্ভবত খাবারের সঙ্গে ধাতব বস্তু খেয়ে ফেলেছে সে। সেটি ভিতরে আটকে থাকায় যন্ত্রণায় কাতরাচ্ছিল ষাঁড়টি। সঙ্গে সঙ্গে পুলিশের সহযোগিতায় আনা হয় মেটাল ডিটেক্টর। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। ষাঁড়টিকে পর্যবেক্ষণে রেখেছিলেন চিকিৎসকরা। কীভাবে প্রাণীটির পেট থেকে ধাতব বস্তুটি বের করা যায়, তা নিয়ে চলছিল জোর চেষ্টা। প্রয়োজনে অস্ত্রোপচার করা হতে পারে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

[আরও পড়ুন: আর্থিক বিবাদ নাকি অন্য কিছু? ভগবানগোলায় গৃহবধূকে খুনের কারণ নিয়ে ধোঁয়াশা]

তবে মঙ্গলবার রাতে বিফলে গেল সমস্ত চেষ্টা। প্রাণহানি হয় ওই ষাঁড়ের। তার মৃত্যুর খবর নিশ্চিত করেন জলপাইগুড়ির ধুপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং। ষাঁড়টির মৃত্যুতে শোকাহত পশুপ্রেমীরা। তাকে ইচ্ছা করে খাবারের ভিতরে ধাতব বস্তুটি দেওয়া হয়েছিল নাকি ভুল করে ষাঁড়টি ধাতব বস্তু খেয়ে ফেলল, তা খতিয়ে দেখারও দাবি জানিয়েছেন কেউ কেউ। 

[আরও পড়ুন: চাকরির নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণা, অভিযুক্তকে বিদ্যুতের খুঁটিতে বেঁধে রাখল স্থানীয়রা!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে