BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোবাইল ব্যবসার আড়ালে সাইকেল-বাইকের চোরাকারবার, জালে ২ অভিযুক্ত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 1, 2018 4:43 pm|    Updated: February 1, 2018 4:43 pm

Car smuggling racket busted in Jalpaiguri, 2 nabbed

শান্তনু কর, জলপাইগুড়ি: বাইক, সাইকেল চুরি কোনও নতুন ঘটনা নয়। কিন্তু আপনার চুরি হয়ে যাওয়া বাইক বা সাইকেলটি যদি কেউ নম্বর প্লেট বদলে শোরুমে রেখে দেয়, তবে সেটা দেখে চিনতে পারবেন তো? না পারাই স্বাভাবিক! কিন্তু এরকমটাই ঘটেছে জলপাইগুড়ির রাজগঞ্জ থানা এলাকায়। বেশ কিছুদিন ধরে বাইক, সাইকেল চুরি যাওয়ার প্রচুর অভিযোগ আসছিল ওই থানায়। তাই ঠিক কী ঘটেছে বোঝার জন্য অনুসন্ধানে নামে পুলিশ। আর অনুসন্ধান করতে গিয়েই তাদের হাতে উঠে আসে এক চাঞ্চল্যকর তথ্য। ওই এলাকার দু’জন লোক মোবাইল ব্যবসার আড়ালে মোটরবাইক ও সাইকেল চুরি করে নম্বর প্লেট বদলে দিব্ব্যি আবার সেগুলোই বেঁচে দিত স্থানীয় লোকদের কাছে।

[রাজারহাটে তৈরি হবে সিলিকন ভ্যালি এশিয়া, বিপুল কর্মসংস্থানের আশ্বাস মুখ্যমন্ত্রীর]

জলপাইগুড়ির রাজগঞ্জ থানার আমবাড়ি এবং আমতলি এলাকায় হানা দিয়ে ১৮টি মোটরবাইক এবং ২০টি সাইকেল উদ্ধার করল পুলিশ। ঘটনায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। জানা গিয়েছে, উত্তরবঙ্গের বিভিন্ন প্রান্ত থেকে মোটরবাইক ও সাইকেল চুরি করে এরা এখানে মজুত করত। পুলিশ আরও জানতে পেরেছে, এরা সকলের চোখের আড়ালে রীতিমত শোরুম তৈরি করে গাড়ির নম্বর প্লেট বদলে চোরাই জিনিসের কারবার করত। স্থানীয় মানুষদের জিজ্ঞাসাবাদ করে তাঁরা জানতে পেরেছেন, তাঁদের মধ্যে অনেকেই এইসব জিনিস চোরাই না বুঝেই খুব অল্প দামে কিনেছেন। এই চোরাচালান চক্রের সঙ্গে বিহার ও অসমের কোনও বড় চোরা কারবারিদের যোগাযোগ রয়েছে বলেও মনে করছে স্থানীয় থানার পুলিশ। তবে জিজ্ঞাসাবাদ করে এদের থেকে এসব বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

Bike_Web

তাই এবার থেকে  বাইক বা সাইকেল কেনার আগে সাবধান। ভাল করে দেখেশুনে চোখ কান খোলা রেখে চলবেন, নইলে যেকোনও সময় ঘটতে পারে বিপদ।

[অস্ট্রেলিয়ায় রহস্যমৃত্যু বাঙালি তরুণের, বেঙ্গালুরুতে তরুণীর ঝুলন্ত দেহ উদ্ধার]

  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে