BREAKING NEWS

১৯ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ৪ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

দুবাইয়ে পালিয়েছেন গরু-কয়লা পাচারে অভিযুক্ত বিনয় মিশ্র? রেড কর্নার নোটিস জারির পথে CBI

Published by: Sucheta Sengupta |    Posted: February 20, 2021 4:33 pm|    Updated: February 20, 2021 4:40 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরু ও কয়লা পাচার কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত ব্যবসায়ী বিনয় মিশ্র্রর বিরুদ্ধে এবার রেড কর্নার নোটিস জারি করার জন্য ইন্টারপোলের দ্বারস্থ হল সিবিআই (CBI)। জানা গিয়েছে, এই মুহূর্তে বিনয় দুবাইয়ে রয়েছেন। এ বিষয় নিশ্চিত হওয়ার পরই সিবিআই আধিকারিকরা তাঁর বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারির পরিকল্পনা করেছেন। ইন্টারপোলের (Interpole) কাছে এই মর্মে আবেদন করা হয়েছে বলে সূত্রের খবর। ফলে আরও বিপাকে পড়তে চলেছেন বিনয় মিশ্র। এবার হয়ত তাঁকে ধরা দিতেই হবে।

এর আগে রাজ্যে গরু ও কয়লা পাচার কাণ্ডের তদন্তে নেমে একে একে বেশ কয়েকজনকে জালে এনেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। তাদের জেরা করেই অন্যান্যদের সূত্র মিলেছে। সেভাবেই পাওয়া গিয়েছিল ব্যবসায়ী বিনয় মিশ্রর নাম। তাঁর সন্ধানে নেমে গোয়েন্দারা রীতিমতো ধাঁধায় পড়েন। বারবার হাজিরার নোটিস দেওয়া সত্বেও সিবিআই দপ্তরে হাজির হননি তিনি। বরং বারবার গোয়েন্দাদের চোখে ধুলো দিয়েছেন। সেসময়ই গোয়েন্দারা বুঝতে পারেন, ভিনরাজ্যে পালিয়েছেন বিনয় মিশ্র। তাঁর অনুগামীদের মধ্যেও বেশ কয়েকজনের বাড়ি, অফিসে তল্লাশি চালানো হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে বেশ কিছু নথি। তার ভিত্তিতেই বিনয়ের খোঁজ চালাচ্ছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: প্রার্থী হওয়ার জন্য আবেদনপত্র চাইল শাসক শিবির, তৃণমূল ভবনে বসল ড্রপবক্স

গরু পাচার ও কয়লা পাচার মামলার ‘কমন ফ্যাক্টর’ হল এই বিনয় মিশ্র। তাকে জেরা করলে দুই মামলার অনেকগুলো জট খুলতে পারে বলে মনে করছে সিবিআই। আর তাই বিনয় ও তার ভাই বিকাশ মিশ্রকে জেরা করতে চায় তারা। বিকাশের কাছ থেকে বহু গুরুত্বপূর্ণ নথি পেয়েছে সংস্থাটি। তৃতীয়বারও ডাক পেয়ে সোমবার সকালে সিবিআই দপ্তরে হাজির হয়েছিলেন বিকাশ। এর আগে দু’বার তাঁকে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করা হয়ে ছিল।কিন্তু নোটিস পেয়েও হাজিরা এড়িয়েছেন বিনয়। আর এবার তিনি গা ঢাকা দিয়েছেন বিদেশে। তাই তাঁকে জালে আনতে ইন্টারপোলের সাহায্য চাইল সিবিআই।

[আরও পড়ুন: এবার ‘টুম্পা সোনা’র শরণাপন্ন বাম নেতৃত্ব, ব্রিগেডের প্রচার চলছে ভাইরাল গানে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement