BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সীমান্ত সুরক্ষায় বর্ডার প্রোটেকশন গ্রিড, নবান্নে বৈঠক শেষে ঘোষণা রাজনাথের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 7, 2017 2:12 pm|    Updated: September 20, 2019 4:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  সীমান্তে অনুপ্রবেশ ও চোরাচালান রুখতে কড়া পদক্ষেপ তো বটেই, সীমান্তবর্তী এলাকায় উন্নয়নের উপরও জোর দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বৃহস্পতিবার নবান্নে চার রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে বৈঠকের পর তিনি বলেন, সীমান্তবর্তী এলাকায় উন্নয়ন করাটা অত্যন্ত জরুরি। মানুষের সঙ্গে সুসম্পর্ক রাখতে হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, সীমান্ত সুরক্ষায় রাজ্য ও কেন্দ্রীয় সরকারের সংস্থাগুলি একযোগে কাজ করবে। তৈরি করা হবে বর্ডার প্রোটেকশন গ্রিড।

[ফুলশয্যার রাতে নববধূর রহস্যমৃত্যু, জা-স্বামীর অবৈধ সম্পর্কের অভিযোগ]

বৃহস্পতিবার নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়-সহ চার রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে সীমান্ত সুরক্ষা নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বৈঠকে ডাকা হলেও, গরহাজির ছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার। এদিন নবান্নের সভাঘরে অসম, মেঘালয়, মিজোরাম ও এ রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন রাজনাথ সিং। সূত্রের খবর, বৈঠকে সন্ত্রাস নিয়েও আলোচনা হয়েছে। বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, বৈঠক ইতিবাচক। সীমান্তে চোরাচালান, অনুপ্রবেশ রুখতে আরও কড়া পদক্ষেপ করতে হবে। রাজ্য ও কেন্দ্রীয় সংস্থাগুলি একযোগে কাজ করবে। সীমান্ত সুরক্ষায় বর্ডার প্রোটেকশন গ্রিড তৈরি করা হবে। বাংলাদেশের সুসম্পর্কে কথা উল্লেখ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, উত্তর-পূর্ব বেশ কয়েকজন জঙ্গি বাংলাদেশে লুকিয়ে আছে। সে বিষয়ে বাংলাদেশের সঙ্গে ভারতের কথা হয়েছে। তবে কড়া পদক্ষেপের পাশাপাশি সীমান্তে অনুপ্রবেশ ও চোরাচালান রুখতে সীমান্তবর্তী এলাকায় যে উন্নয়ন করাও যে প্রয়োজন, তাও বুঝিয়ে দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রাজনাথ সিং বলেন, সীমান্তবর্তী এলাকাগুলিতে উন্নয়ন অত্যন্ত জরুরি। মানুষের সঙ্গে সুসম্পর্ক রাখতে হবে।

[উত্তরবঙ্গের আসনগুলিতে বিজেপির পরিকল্পনায় ‘নেই’ মুকুল]

জানা গিয়েছে, সীমান্ত সুরক্ষা নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে একান্তে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর ঘরে প্রায় মিনিট পনেরো  বৈঠক হয়।  সূত্রের খবর, পাহাড় ইস্যুতে ত্রিপাক্ষিক বৈঠক ও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন মুখ্যমন্ত্রী। পাহাড় সমস্যার স্থায়ী সমাধানে উদ্যোগ নেওয়ার জন্য রাজনাথ সিং-কে অনুরোধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রোহিঙ্গা ইস্যুতেও কেন্দ্রকে মানবিক হওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

[ঐহিক-এর আয়োজনে শহরে সীমানাহীন সাহিত্যের উৎসব]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement