১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘দুয়ারে সরকার’ ক্যাম্পে বিশৃঙ্খলা, পঞ্চায়েত কর্মীকে সপাটে চড় BDO-র! ধুন্ধুমার মুর্শিদাবাদে

Published by: Sucheta Sengupta |    Posted: August 23, 2021 12:50 pm|    Updated: August 23, 2021 1:37 pm

Chaos at Duare Sarkar camp: BDO accussed to slap panchayet member, others stop working | Sangbad Pratidin

অতুলচন্দ্র নাগ, ডোমকল: ‘দুয়ারে সরকার’ ক্যাম্পের দীর্ঘ লাইন, বাড়তি ভিড়, কাজের জন্য পঞ্চায়েত কর্মীদের হুড়োহুড়ি। এসব দেখে মেজাজ হারিয়ে পঞ্চায়েত কর্মীর গালে সপাটে চড় কষালেন বিডিও (BDO)! সোমবার সকালে মুর্শিদাবাদের (Murshidabad) রানিনগরের এই ঘটনায় ক্যাম্পের কাজ সঙ্গে সঙ্গে বন্ধ করে প্রতিবাদে নামলেন পঞ্চায়েতের কর্মীরা। ব্যাপক বিশৃঙ্খলা তৈরি হয় ‘দুয়ারে সরকার’ ক্যাম্পে। স্থানীয় মানুষজন বিডিওকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। ঘটনা ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় রানিনগর ২ নম্বর ব্লক এলাকায়। পরে পুলিশি তৎপরতায় পরিস্থিতি স্বাভাবিক হয়। শুরু হয় ক্যাম্পের কাজ।

প্রহৃত পঞ্চায়েত কর্মী

সোমবার সকালে মুর্শিদাবাদের রানিনগরের কাতলামারি ১ নং গ্রাম পঞ্চায়েতের জুনিয়র বেসিক স্কুলে চলছিল ‘দুয়ারে সরকার’ (Duare Sarkar) ক্যাম্প। তা পরিদর্শনে গিয়েছিলেন বিডিও পার্থ চক্রবর্তী। জানা গিয়েছে, তাড়াতাড়ি কাজের জন্য বাঁশের ব্যারিকেড পেরিয়ে দ্রুত ক্যাম্পে আসার চেষ্টা করছিলেন এক পঞ্চায়েত কর্মী। তা দেখে বিডিও আর মেজাজ নিয়ন্ত্রণে রাখতে পারেননি। এক পঞ্চায়েত কর্মীকে চড় মেরে বসেন। তারপরই কাজ করতে বেঁকে বসেন পঞ্চায়েতের অন্যান্য কর্মীরা। অভিযোগ, বিডিও পার্থবাবুর গাড়িচালকের কাছ থেকে গাড়ির চাবি কেড়ে নেওয়া হয়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে ছুটে আসেন ডোমকলের এসডিপিও ফারুক মহম্মদ চৌধুরী, রানিনগর ২ নং পঞ্চায়েত সমিতির সভাপতি শাহ আলম সরকার-সহ অনেকে। প্রায় ঘণ্টা দুয়েক কাজ বন্ধ থাকে। ফলে অধৈর্য হয়ে পড়েন ক্যাম্পে পরিষেবা নিতে আসা মানুষজনও।

[আরও পড়ুন: রাজ্যের সরকারি হাসপাতাল থেকে নিখোঁজ রোগীর ঝুলন্ত দেহ উদ্ধার, প্রশ্নের মুখে নিরাপত্তা]

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। পাশাপাশি প্রতিবাদী কর্মীদের সঙ্গে কথা বলেন পঞ্চায়েত সভাপতি শাহ আলম সরকার। তাঁদের ক্ষোভের কথা জানতে পারেন। কর্মীদের আশ্বস্ত করেন তিনি। বলেন, “যা হয়েছে, পরে বসে ঠিক করা যাবে। এখন কাজ করে দিতে হবে।” পঞ্চায়েত সভাপতি শাহ আলম সরকার বলেন, “দুয়ারে সরকার মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প। সামান্য কোনও কারণে এই কাজে বিঘ্ন ঘটানো ঠিক নয়।” এ কথা বলে তিনি বিক্ষোভকারীদের কাজে যোগ দেওয়ার আহ্বান জানান। সভাপতির আবেদন মেনে কর্মীরা এরপর কাজে যোগ দেন। পরিস্থিতি স্বাভাবিক হয়। বিডিও পার্থ চক্রবর্তী জানান, “ক্যাম্পে লাইন কন্ট্রোল নিয়ে একটা ঘটনা ঘটেছিল, পরে তা মিটে গিয়েছে।” এরপরেই তিনি জানান “এর বেশি কিছু বলা সম্ভব নয়,  উচ্চতর আধিকারিকদের জানানো হবে বাকিটা।”

[আরও পড়ুন: ৫০০ টাকায় ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের ফর্ম বিক্রি! পুলিশি তৎপরতায় দুর্নীতির পর্দাফাঁস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে