BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

রাতের অন্ধকারে রামনবমীর পতাকা পুড়িয়ে দেওয়ার অভিযোগ, উত্তেজনা দুর্গাপুরে

Published by: Subhajit Mandal |    Posted: October 25, 2020 12:32 pm|    Updated: October 25, 2020 12:32 pm

An Images

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: নবমীর সকালে রামনবমীর (Ram Navami) পতাকা পুড়িয়ে দেওয়া নিয়ে চরম উত্তেজনা দুর্গাপুর থানা এলাকার মেন গেটের স্টিল পার্ক এলাকায়। অভিযোগ, রামনবমীর জন্যে লাগানো পতাকা কে বা কারা রাতের অন্ধকারে পুড়িয়ে ফেলেছে। রবিবার সকালে এই দৃশ্য দেখেই স্থানীয়রা ক্ষোভে ফেটে পড়েন। দোষীদের শাস্তির দাবিতে এলাকার দোকান, বাজার বন্ধ করে দেওয়া হয়। গোটা শহরে ছড়িয়ে পড়ে উত্তেজনা।

Chaos in Durgapur after religious flag burned, Police has taken control of situation

রামনবমী পালনের জন্য গোটা দুর্গাপুর (Durgapur) শহরেই এই ধরনের পতাকা টাঙানো হয়েছিল। কিন্তু রবিবার দেখা যায় সংখ্যালঘু অধ্যুষিত ১৩ নম্বর ওয়ার্ডের স্টিল পার্ক এলাকায় বহু ধর্মীয় পতাকা পুড়িয়ে দেওয়া হয়েছে। যা প্রকাশ্যে আসার পরই গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এলাকায় জটলা করে বিক্ষোভ দেখানো হয়। দোষীদের শাস্তির দাবিতে এলাকার দোকান, বাজার বন্ধ করে দেওয়া হয়। খবর পেয়ে দুর্গাপুর থানার বিশাল পুলিশ বাহিনী-সহ কমব্যাট ফোর্স ঘটনাস্থলে যায়। তাদের ঘিরেও বিক্ষোভ দেখাতে থাকেন উত্তেজিত বাসিন্দারা। পুলিশের আশ্বাসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। প্রায় ঘন্টাখানেক বন্ধ ছিল দোকানপাট। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও এলাকায় চাপা উত্তেজনা রয়েছে এলাকায়।

[আরও পড়ুন: সঠিক তথ্য না থাকায় নভেম্বরের রেশন পাবে না রাজ্য, চিঠি দিয়ে জানাল কেন্দ্র]

বিজেপির (BJP) অভিযোগ, এই ঘটনার পিছনে হাত আছে সংখ্যালঘুদের। পঙ্কজ গুপ্ত নামের স্থানীয় এক বিজেপি নেতা বলছেন,”এই এলাকায় কোনওরকম ধর্মীয় অনুষ্ঠান পালন করা যায় না। পুজো করতে দেওয়া হয় না। অথচ, প্রশাসন কোনও ব্যবস্থা নিচ্ছে না।” পুলিশের ভূমিকা নিয়েও ক্ষোভপ্রকাশ করেছেন গেরুয়া শিবিরের ওই নেতা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement