BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মঙ্গলকোটে TMC নেতা খুন: তদন্তের দায়িত্ব পেয়েই কাজে নামলেন CID আধিকারিকরা

Published by: Sucheta Sengupta |    Posted: July 16, 2021 10:35 am|    Updated: July 16, 2021 11:57 am

CID takes charge of the investigation of murder of TMC leader at Mangolkot | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলকোটে তৃণমূল (TMC) নেতা অসীম দাস খুনের তদন্তভার সিআইডি’র (CID) হাতে তুলে দিল রাজ্য প্রশাসন। সূত্রের খবর, দায়িত্ব পেয়ে শুক্রবার সকাল থেকেই কাজে নেমে পড়েছেন রাজ্যের তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। আজই মঙ্গলকোটের ঘটনাস্থলে তাঁরা যাবেন। দ্রুত হত্যাকাণ্ডের কিনারা করার লক্ষ্যে সকলের সঙ্গে কথা বলে নমুনা সংগ্রহ করতে পারেন। সোমবার লাখুড়িয়ায় তৃণমূলের অঞ্চল সভাপতি অসীম দাস খুনের ৪৮ ঘণ্টার মধ্যেই সিট (SIT) গঠন করে তদন্ত শুরু হয়েছিল। তবে এবার সরাসরি খুনের কিনারার ভার সিআইডি-র হাতেই দেওয়া হল।

সোমবার সন্ধেবেলা কাশেমনগর বাজার থেকে বাইকে চড়ে বাড়ি ফেরার সময় অসীম দাসের পথ আটকে গুলি চালানো হয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। তৃণমূল নেতৃত্বের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা খুন করেছে তাঁকে। এই হত্যাকাণ্ডের ৪৮ ঘন্টার মধ্যেই বিশেষ তদন্তকারী কমিটি বা ‘সিট’ গঠন করে তদন্তে নামে পুলিশ। পেশাদার হাতেই গুলি চালানো হয় বলে প্রাথমিক তদন্তের পর একপ্রকার নিশ্চিত হন আধিকারিকরা। পাঁচজনকে আটক করে শুরু হয় জিজ্ঞাসাবাদ। তবে পরে সাবুল শেখ এবং সামু শেখ নামে দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই মুহূর্তে তারা পুলিশ হেফাজতে রয়েছে।

[আরও পড়ুন: নিয়ন্ত্রণ হারিয়ে মুর্শিদাবাদে চায়ের দোকানে ধাক্কা ডাম্পারের, ঘটনাস্থলেই মৃত ৪]

ঘটনার তিনদিন পর সম্পূর্ণ তদন্তভার হাতে নিয়ে কাজ শুরু করল সিআইডি। রাজনৈতিক পরিচয়ের বাইরে অসীম দাসের কোনও ব্যক্তিগত শত্রু ছিল কি না, তাঁকে কেউ প্রাণনাশের কোনও হুমকি দিচ্ছিল কি না, সম্প্রতি কাদের সঙ্গে তাঁর যোগাযোগ বাড়ছিল, সেসব জানতে চান তদন্তকারীরা। পরিবারের সদস্যদেরও জেরা করা হতে পারে। এছাড়া সন্দেহভাজনদের সবাইকেই নতুন করে জিজ্ঞাসাবাদ করতে পারে সিআইডি তদন্তকারী দল। এমনিতে সারাবছর ধরেই মঙ্গলকোট (Mangolkot) এলাকা রাজনৈতিকভাবে উত্তপ্ত থাকে। এখানকার অঞ্চল তৃণমূল সভাপতিকে এভাবে খুনের ঘটনায় সেই উত্তাপ যেন আরও বাড়ল। আতঙ্কিত সাধারণ মানুষজনও।

[আরও পড়ুন:  প্রধানমন্ত্রীকে চিঠি, UGC’র চাপ, আটকে থাকা বেতন ও পেনশন মিলল বিশ্বভারতীতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে