BREAKING NEWS

২৭ বৈশাখ  ১৪২৮  মঙ্গলবার ১১ মে ২০২১ 

READ IN APP

Advertisement

WB Polls: 'হারার ভয়ে পরিকল্পনা করে খুন! আমি ঠুঁটো জগন্নাথ নই', মাথাভাঙার ঘটনায় হুঙ্কার মমতার

Published by: Arupkanti Bera |    Posted: April 10, 2021 5:52 pm|    Updated: April 10, 2021 6:17 pm

Mamata-Banerjee

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাথাভাঙায় (Mathabhanga) কেন্দ্রীয় বাহিনীর (Central Force) গুলিতে ৪ জনের মৃত্যুর ঘটনায় সরাসরি বিজেপি নেতৃত্বকে দায়ী করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গণতান্ত্রিক প্রক্রিয়ায় জিততে পারবে না বুঝতে পেরে ভয় দেখিয়ে বিজেপি (BJP) বাংলা দখল করতে চাইছে বলে আক্রমণ করেন তিনি। এই ঘটনা আগে থেকেই পরিকল্পনা করে করা হয়েছে বলেও মত প্রকাশ করেন। সেই সঙ্গে এর জন্য নির্বাচন কমিশনের পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আক্রমণ করতে ছাড়েননি মমতা। আজ শনিবার শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক করেন। আদর্শ আচরণ বিধির জন্য আজ মাথাভাঙা যাচ্ছেন না, আগামিকাল ঘটনাস্থলে যাবেন বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এক দিকে বিজেপি অভিযোগ করছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাওয়ের নিদানের কারণেই মাথাভাঙার ঘটনা। উলটো দিকে মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছেন, ওখানে শান্তিপূর্ণ ভোট হচ্ছিল। কেউ (কেন্দ্রীয় বাহিনী) আক্রান্ত হয়নি। হলে কারও না কারও কাছে ভিডিও ফুটেজ পাওয়া যেত। পরিকল্পনা করে লাইনে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষকে গুলি করা হয়েছে। এই ঘটনার সিআইডি তদন্ত হবে বলেও ঘোষণা করে দেন তিনি। তিনি যে হাত গুটিয়ে বসে থাকবেন না তাও বুঝিয়ে দিয়ে বলেন, “আমি ঠুঁটো জগন্নাথ নই। এখনও রাজ্যে গণতান্ত্রিক উপায়ে নির্বাচিত সরকার আছে। মুখ্যমন্ত্রী হিসাবে আমার একটা দায়িত্ব আছে। এই ঘটনার সিআইডি তদন্ত হবে।” 

[আরও পড়ুন: সার্বভৌমত্বে আঘাত! ভারতের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ঢুকে পড়ল মার্কিন যুদ্ধজাহাজ]

মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনার জন্য বার বার অমিত শাহকেই দায়ি করেন। প্রধানমন্ত্রী এবং নির্বাচন কমিশনও ছিল তাঁর নিশানায়। তাঁর অভিযোগ যাঁরা এলাকা চেনেন না, এমন পুলিশ অফিসারদের জেলার দায়িত্ব দিয়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে অবসর নেওয়া পুলিশ অফিসার বিবেক দুবেকে কেন বার বার (এর আগে ২০১৯-এর ভোটেও একই দায়িত্বে ছিলেন) পুলিশ পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হচ্ছে তা নিয়েও প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার অভিযোগ, কেন্দ্রীয় বাহিনী দিল্লির নির্দেশে বাড়াবাড়ি করছে এবং নন্দীগ্রাম থেকেই বুঝতে পেরেছেন এরা কতটা মারাত্মক। 

এই ঘটনার চক্রান্তকারী অমিত শাহ বলেও মন্তব্য করেন মমতা। একই সঙ্গে প্রধানমন্ত্রী এবং নির্বাচন কমিশনও ছিল তাঁর নিশানায়। তাঁর অভিযোগ, যাঁরা এলাকা চেনেন না এমন পুলিশ অফিসারদেরকেই জেলার দায়িত্ব দিয়ে দেওয়া হয়েছে। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শিলিগুড়িতে থাকলেও কেন ঘটনার পর মাথাভাঙা গেলেন না, তা নিয়েও প্রশ্ন তোলেন মমতা বন্দ্য়োপাধ্যায়। সেই সঙ্গে তাঁর আহ্বান প্রতিটি গুলির বদলে বিজেপির বিরুদ্ধে একটি করে ভোট দিন। গোটা দেশ থেকে বিজেপি হঠান। আগামিকাল ব্লকে ব্লকে প্রতিবাদ হবে বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: তৃণমূলের বুথ অফিস ভাঙছে কেন্দ্রীয় বাহিনী, মার ভোটারদের! ভিডিও পোস্ট করে দাবি শাসকদলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement