১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ঘর তৈরির টাকাও আটকে দিয়েছে কেন্দ্র’, ফের মোদি সরকারকে তোপ মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: November 16, 2022 2:10 pm|    Updated: November 16, 2022 2:17 pm

CM Mamata Banerjee again slams Modi govt | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝাড়গ্রাম (Jhrgram) ছাড়ার আগে সেখান থেকেই ফের কেন্দ্রকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রাপ্য টাকা মিলছে না, জিএসটি-সহ একাধিক অভিযোগ তুলে ক্ষোভ প্রকাশ করেন তিনি। আশ্বাস দিলেন আজ থেকে সুরাহা হবে জল সমস্যার। এদিকে গতকাল গ্রামবাসীদের অভিযোগ পেয়েই জেলাশাসকের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। বুধবার গ্রাম পরিদর্শন করেন আধিকারিকরা।

মঙ্গলবার ঝাড়গ্রাম সফরে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বেলপাহাড়িতে সভা করেন তিনি। সভা সেরে ফেরার পথে বেলপাহাড়ি, শিলদা এলাকায় তিনবার গাড়ি থেকে নেমে পড়েন তিনি। সোজা ঢুকে যান আদিবাসী পরিবারে। ঠিক ঘরের মেয়ের মতো করে কোলে তুলে আদর করেন আদিবাসী পরিবারের এক শিশুকে। মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে স্বাভাবিকভাবেই অভাব-অভিযোগ জানান স্থানীয়রা। অনেকে প্রশ্ন তোলেন, “জল-ঘর কবে পাব?”

[আরও পড়ুন: ‘ভুল’ ইঞ্জেকশনে ডেঙ্গু আক্রান্ত নাবালকের মৃত্যু, মালদহ মেডিক্যালে বিক্ষোভ পরিবারের]

বুধবার দুপুরে ঝাড়গ্রাম থেকে কলকাতায় রওনা হওয়ার সময় সাংবাদিকরা আদিবাসীদের অভাব-অভিযোগ নিয়ে প্রশ্ন তোলেন। সেখানেই কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “কেন্দ্র ঘরের টাকা আটকে দিয়েছে। আমরা কী করব? প্রাপ্য টাকা দিচ্ছে না। জিএসটি তুলে নিয়ে যাচ্ছে কিন্তু রাজ্যকে যা টাকা দেওয়ার কথা তা দিচ্ছে না। ফলে মানুষকে ভুগতে হচ্ছে।” এরপরই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, জলের যা সমস্যা রয়েছে, তা সমাধানের কাজ শুরু হবে আজ থেকেই।

টাকা নিয়ে এত সমস্যা, তবে কি কেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনের পথে হাঁটবে রাজ্য? এদিন সেই প্রশ্নও ওঠে। মুখ্যমন্ত্রী বলেন, “হঠাৎ করে কোনও আন্দোলন হয় না। তার জন্য আগে ভাল করে পরিস্থিতি বুঝতে হয়। তারপর পদক্ষেপ।” তবে যত দ্রুত সম্ভব আমজনতার সমস্যার সমাধানের চেষ্টা করা হবে বলে আশ্বাস মুখ্যমন্ত্রীর।

[আরও পড়ুন: পঞ্চায়েতের আগে পাঁশকুড়ার সমবায় নির্বাচনে বিপুল জয় তৃণমূলের, বহু পিছনে বাম-পদ্ম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে