১৭  শ্রাবণ  ১৪২৯  রবিবার ৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Sandhya Mukhopadhyay: ‘আমি এখনও মনে করি সন্ধ্যাদি ভারতরত্ন’, গীতশ্রীর প্রয়াণে শোকস্তব্ধ মুখ্যমন্ত্রী

Published by: Tiyasha Sarkar |    Posted: February 15, 2022 8:26 pm|    Updated: February 15, 2022 8:57 pm

CM Mamata Banerjee mourns the demise of Sandhya Mukhopadhyay

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়ের (Sandhya Mukherjee) প্রয়াণে শোকস্তব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বললেন, “আমি মনে করি সন্ধ্যা মুখোপাধ্যায় ভারতরত্ন। একটা শতাব্দীর আর কেউ রইলেন না। আমি ভাবতেই পারছি না।” দুঃসংবাদ পেয়েই উত্তরবঙ্গের কর্মসূচি কাটছাঁট করে আগামিকালই কলকাতায় ফেরার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী। 

‘মধুমালতী’র মতো নিজের কণ্ঠের জাদুতে কয়েক দশক ধরে সংগীত জগৎকে মাতিয়ে  রেখেছিলেন সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)। কিন্তু চলতি বছরের শুরুর দিকেই অসুস্থ হয়ে পড়েন গীতশ্রী। ধরা পড়েছিল করোনা। তবে মারণ ভাইরাস থেকে মুক্তিও মিলেছিল। কিন্তু শেষ রক্ষা হল না। মঙ্গলবার সন্ধেয় সুরালোকে পাড়ি দিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়। খবর পাওয়া মাত্রই উত্তরবঙ্গ থেকে শোকপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কান্না জড়ানো কন্ঠে তিনি বললেন, “কোভিড থেকে মুক্তি পেয়েছিলেন। আস্তে আস্তে সেরে উঠছিলেন। হঠাৎ একদিনে কী হল জানি না। খবরটা শুনেই খুব খারাপ লাগছে। সন্ধ্যাদি আমার খুব কাছের মানুষ ছিলেন। আমাদের সব অনুষ্ঠানে তিনি আসতেন। একটা ভীষণ কষ্ট হচ্ছে, বোঝানো যাবে না। এরপরই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি এখনও মনে করি গীতশ্রী সন্ধ্যো মুখোপাধ্যায় ভারতরত্ন।”

[আরও পড়ুন: সুরের মৃত্যু হয় না, সন্ধ্যা মুখোপাধ্যায়ের গানের ‘ইন্দ্রধনু’ চিরকাল থেকে যাবে বাঙালির সঙ্গে]

Sandhya Mukherjee death

 

এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সম্ভব আজ অর্থাৎ মঙ্গলবার রাতে পিস ওয়ার্ল্ডে রাখা হবে গীতশ্রীর দেহ। আগামিকাল  বেলা ১২ টায় গীতশ্রীর দেহ নিয়ে যাওয়া হবে রবীন্দ্র সদনে। ৫ টা পর্যন্ত সেখানে রাখা হবে। গুণমুগ্ধরা সম্মান জানাতে পারবেন শিল্পীকে। মুখ্যমন্ত্রী কলকাতায় ফেরার পর আগামিকালই পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন করা হবে গীতশ্রীর। 

[আরও পড়ুন: Sandhya Mukherjee: প্রয়াত গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে