১৩ মাঘ  ১৪২৯  শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ফের জেল হেফাজত অনুব্রতর, আদালতে রাইস মিলের অ্যাকাউন্ট সক্রিয় করার আরজি আইনজীবীর

Published by: Tiyasha Sarkar |    Posted: December 9, 2022 1:46 pm|    Updated: December 9, 2022 1:46 pm

Coal smuggling: Anubrata Mandal remanded to jail custody again | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

শেখর চন্দ, আসানসোল: বন্দিদশা ঘুচল না। গরুপাচার মামলায় ধৃত অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) এদিন ফের ফের ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ দিল আসানসোল আদালত। সূত্রের খবর, হাই কোর্টে জামিনের আরজি করায় এদিন আসানসোল আদালতে জামিনের আরজিই জানাননি কেষ্টর আইনজীবী। ২২ ডিসেম্বর ফের আদালতে তোলা হবে অনুব্রতকে। 

সময়সীমা শেষ হয়ে যাওয়ায় শুক্রবার দুপুরে আসানসোল আদালতে পেশ করা হয় অনুব্রত মণ্ডলকে। সেই সময় আদালতের ভিতরে অনেকে ছিলেন। বিচারক কক্ষে প্রবেশ করে প্রথমেই অনেককে বের দেন। শুরু হয় শুনানি। এদিন অনুব্রত মণ্ডলের জামিনের আরজি জানাননি তাঁর আইনজীবী। তবে দুটি আবেদন করেন। ভোলেব্যোম রাইস মিলের অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়া হয়। সেই অ্যাকাউন্ট খুলে দেওয়ার কথা বলা হয়। পাশাপাশি অনুব্রতর যে দুটি ফোন বাজেয়াপ্ত করা হয়েছে, সেগুলি ফেরানোর আরজি জানানো হয়। 

[আরও পড়ুন: Anubrata Mandal: ফিরহাদের ‘বাঘ’ মন্তব্যকে হাতিয়ার করে জামিনের বিরোধিতা, ফের জেল হেফাজতে অনুব্রত]    

অ্যাকাউন্ট নিয়ে বিচারক কিছু বলেননি। তবে ফোনের বিষয়টি নিয়ে তদন্তকারী অফিসারের সঙ্গে কথা বলেন। তারপর বিচারক জানান, ফোন ফেরত দেওয়া সম্ভব নয়। এদিন গত ১৪ দিনের  রিপোর্ট দেখে হতবাক হয়ে যান বিচারকও। বলেন, “এত বছরে কোনওদিন এমনটা দেখা তো দূর, শুনিওনি।” শুনানি শেষে অনুব্রতকে ১৪ দিনের হেফাজতের নির্দেশ দিয়েছেন তিনি। 

প্রসঙ্গত, গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) সিবিআইয়ের হাতে গ্রেপ্তারির পর ১০০ দিনেরও বেশি সময় কেটে গিয়েছে। তারপরেও মেলেনি জামিন। উলটে বীরভূমের তৃণমূলের জেলা সভাপতিকে গ্রেপ্তার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। জিজ্ঞাসাবাদের জন্য তাকে এবার দিল্লিতে নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু হয়েছে। এমন পরিস্থিতিতে জামিনের আরজি নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন অনুব্রত মণ্ডল। ১৬ ডিসেম্বর শুনানি। সেই কারণে এদিন আসানসোল আদালতে জামিনের আরজি জানালেন না অনুব্রতর আইনজীবী।

[আরও পড়ুন: ভেঙেছিল পাজরের হাড়, হাসপাতালে মৃত্যু চিংড়িহাটায় দুর্ঘটনায় জখম মহিলার]    

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে