১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তিনদিন ধরে খাদ্যনালীতে আটকে থাকা কয়েন বের করে খুদের প্রাণ বাঁচালেন চিকিৎসক

Published by: Tiyasha Sarkar |    Posted: May 16, 2021 3:07 pm|    Updated: May 16, 2021 5:44 pm

Coin stuck into the throat of a toddler in Gaighata | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনদিন ধরে খুদের খাদ্যনালীতে আটকে ছিল কয়েন। এন্ডোস্কপির মাধ্যমে তা বের করলেন নৈহাটির (Naihati) এক বেসরকারি হাসপাতালের চিকিৎসক। বর্তমানে সম্পূর্ণ বিপন্মুক্ত খুদে।

জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার গাইঘাটার (Gaighata) বাসিন্দা আড়াই বছরের ওই শিশুটি। ৮ মে কয়েন নিয়ে খেলার সময় আচমকাই সেটি তার গলায় চলে যায়। ক্রমশ অসুস্থ হয়ে পড়ে সে। বিপদ আশঙ্কা করে খুদের বাবা-মা তাকে স্থানীয় এক চিকিৎসকের কাছে নিয়ে যান। তিনি জানিয়ে দেন, তাঁর পক্ষে সম্ভব নয়। এরপর গত রবিবার শিশুটিকে হাবরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে এক্স-রে করা হলে দেখা যায়, খাদ্যনালীর মুখে একটি কয়েন আটকে রয়েছে। সেখানে সাফ জানিয়ে দেওয়া হয়, চিকিৎসা করার মতো পরিকাঠামো ওই হাসপাতালে নেই। সেখান থেকে খুদেকে রেফার করা হয় আরজি কর হাসপাতালে।

[আরও পড়ুন: সামশেরগঞ্জে মাটির নিচ থেকে উদ্ধার প্রাচীন মূর্তি, দেবতাজ্ঞানে পুজো গ্রামবাসীদের]

করোনা পরিস্থিতির কারণে ট্রেন বন্ধ। ফলে সন্তানকে কীভাবে কলকাতা আনবেন তা বুঝে উঠতে পারছিলেন না। অ্যাম্বুল্যান্সও প্রচুর টাকা দাবি করছিল। সেই কারণে শিশুকে কল্যাণীর বিভিন্ন নার্সিংহোমে নিয়ে যান হতদরিদ্র বাবা-মা। সেখানেও কোনও লাভ হয়নি। পরে গত মঙ্গলবার খুদেকে নৈহাটির এক চিকিৎসকের কাছে নিয়ে আসেন ওই দম্পতি। এন্ডোস্কপির মাধ্যমে শিশুর শরীর থেকে কয়েনটি বের করে দেন ওই চিকিৎসক। বর্তমানে সম্পূর্ণ সুস্থ ওই খুদে।

[আরও পড়ুন: সংকট মেটাতে দেশের বাইরে থেকেও টিকা কিনতে চায় রাজ্য! ‘বাধা’ কেন্দ্রীয় নীতি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে