BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে ‘দাঙ্গা’ বাধানোর চেষ্টা রুখে দিতে বদ্ধপরিকর মমতা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 19, 2016 3:31 pm|    Updated: December 19, 2016 3:31 pm

communal riots would not be allowed in wb, Says cm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে ক্রমাগত সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অভিযোগে ইঙ্গিতে কেন্দ্রকে দুষলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সাফ জানিয়ে দিলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার কোনও চেষ্টা বরদাস্ত করবে না রাজ্য সরকার।

সোমবার বাঁকুড়া থেকে তাঁর বার্তা, “রাজ্যে টাকা নিয়ে দাঙ্গা করার চেষ্টা চালাচ্ছে কেউ কেউ। তা রুখে দেওয়া হবে।” ধর্মভিত্তিক রাজনীতি এবং যে কোনও ঘটনার ধর্মীয়করণের বিরোধিতা করে তিনি বলেন, “ যে কোনও ঘটনারই ধর্মীয় মেরুকরণ করা হচ্ছে। দুর্ঘটনা হলেও তাতে ধর্মকে টেনে আনা হচ্ছে। দুর্ঘটনা দুর্ঘটনাই, সেখানে হিন্দু-মুসলমান বিচার করা অনুচিত। দুর্ঘটনা ঘটলে পুলিশ সেই ঘটনার তদন্ত করে দেখবে।ধর্মে ধর্মে ভেদাভেদ করে মানুষ বাঁচতে পারে না।”

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আর্জি জানানোর পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নোট বাতিলের সিদ্ধান্তের বিরোধিতা করেন মুখ্যমন্ত্রী। বক্তৃতায় ভেনেজুয়েলার নোট বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের কথাও উল্লেখ করেন তিনি। সোমবার কটাক্ষ করে তিনি বলেন, “সরকারের কথা শুনলে ফকির হয়ে যাবেন।” এদিন মানুষের কাছে প্রশ্ন রাখেন, “টাকা আছে?” উপস্থিত জনতার উত্তর, “নেই।” নোট বাতিলের ফলে সাধারণ শ্রমিক-মজুররা যে অর্থনৈতিক সমস্যার সম্মুখীন হচ্ছেন সেই বিষয়েও সরব হন মমতা। কেন্দ্রের বিরুদ্ধে তাঁর তোপ, “এটিএম থেকে পেটিএম সব ক্ষেত্রে কমিশন নেওয়া বন্ধ করুক সরকার। মানুষ কোথায় টাকা রাখবে সেটা কেন্দ্র ঠিক করে দিতে পারে না। মানুষ নিজের টাকা ব্যবহার করবেন, কেউ সেই অধিকার কেড়ে নিতে পারেন না।”

এদিন মানুষের জন্য নতুন প্রকল্পের কথাও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। দরিদ্র মানুষের পরিষেবায় ‘সমব্যথী’ প্রকল্পের ঘোষণা করেন তিনি। দরিদ্র মানুষের মৃত্যু হলে তাঁদের সৎকার করতে রাজ্যের পক্ষ থেকে ২০০০ টাকা দেওয়া হবে মৃতের পরিবারকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে