BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাতের অন্ধকারে স্বাস্থ্যকেন্দ্রে মল ছেটানোর অভিযোগ, উদ্বিগ্ন প্রশাসন

Published by: Subhamay Mandal |    Posted: December 16, 2018 9:23 pm|    Updated: December 16, 2018 9:23 pm

Controversy in Balurghat health centre

রাজা দাস, বালুরঘাট: ফের উপ-স্বাস্থ্যকেন্দ্রের ভেতরে মল ছিটিয়ে দেওয়া হল রাতের অন্ধকারে। প্রতিহিংসার কারণে কেউ বা কারা এমন জঘন্য ঘটনা ঘটিয়েছে বলে দাবি সেখানকার কর্তৃপক্ষের। এলাকার মানুষের পরিষেবা সুষ্ঠু স্বাভাবিক রাখতে এমন ঘটনা বন্ধের আবেদন তাদের।

জানা গিয়েছে, বালুরঘাট থানার চিঙ্গিশপুর এলাকায় উপ-স্বাস্থ্যকেন্দ্রের নূতন ভবন তৈরি হয়েছে মাস কয়েক আগে। সেখান থেকেই চলে বিস্তীর্ন এলাকার মানুষের চিকিৎসা পরিষেবা। সাধারণ চিকিৎসা তো বটেই, গর্ভবতী থেকে প্রসূতি এবং শিশুদের সমস্ত ধরনের পরিষেবায় নির্ভরযোগ্য সেই উপ-স্বাস্থ্যকেন্দ্র। প্রতিদিন সকালে খোলা স্বাস্থ্যকেন্দ্রটি বন্ধ হয় রাতে। সেখানকার গেটে ও বারান্দায় কেউ বা কারা মল ছড়িয়ে ছিটিয়ে দিয়েছে। রবিবার উপ-স্বাস্থ্যকেন্দ্র খুলতেই নজরে আসে বিষয়টি। খবর দ্রত ছড়িয়ে পড়তেই সেখানে জড়ো হন গ্রামবাসীরা। ক্ষোভ উগড়ে দেন সকলে। কেন্দ্রের ইনচার্জ জ্যোৎস্না সরকার এবিষয়ে গ্রাম পঞ্চায়েত প্রধানকে জানানোর পাশাপাশি বালুরঘাট থানায় অভিযোগ দায়ের করেছেন। জানা গিয়েছে, দিন কয়েক আগেও একই ধরনের ঘটনা ঘটেছিল ওই স্বাস্থ্যকেন্দ্রে।

[ভাড়াটিয়ার প্রতিবন্ধী ছেলেকে বেধড়ক মার বাড়িওয়ালার]

সেখানকার হেলথ সুপারভাইজার গৌতম চক্রবর্তী বলেন, এমন জঘন্য ঘটনার প্রতিবাদ তারা জানিয়েছেন। স্থানীয় মেম্বার ও গ্রামের মানুষদের নিয়ে আলোচনা হয়েছে। তাঁদের সচেতন থাকতে আবেদন করা হয়েছে। কেননা এই উপ-স্বাস্থ্যকেন্দ্রটি গ্রামের মানুষের পরিষেবার জন্য। সেখানে এই ধরনের ঘটনা ঘটলে ব্যাহত হবে পরিষেবা। এতে গ্রামের মানুষেরই ক্ষতি। এছাড়া মা ও শিশুদের জরুরি চিকিৎসা ও ইঞ্জেকশনগুলিও এই কেন্দ্র থেকে দেওয়া হয়। তাদের সুরক্ষার দিকে নজর রেখে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে বলে জানান সুপারভাইজার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে