BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে আরও নিম্নমুখী করোনা সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত তিন হাজারের সামান্য বেশি

Published by: Sucheta Sengupta |    Posted: June 17, 2021 7:15 pm|    Updated: June 17, 2021 7:19 pm

Corona in West Bengal: 3018 new cases in last 24 hours, 64 death | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত প্রায় দেড়মাস ধরে কঠোর করোনাবিধি জারি, সম্প্রতি কিছু ছাড় দিয়েও হটস্পট চিহ্নিত করে কনটেনমেন্ট জোন ঘোষণা-সহ প্রশাসনের বেঁধে দেওয়া একাধিক বিধির জোরেই করোনা যুদ্ধে ক্রমশই এগোচ্ছে বাংলা (West Bengal)। আরও নিম্নমুখী হল রাজ্যের কোভিড গ্রাফ। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৩০১৮ জন। একদিনে করোনার বলি ৬৪ জন। বুধবারও এই পরিসংখ্যান ছিল একটু বেশি। বৃহস্পতিবার তা নামল বেশ খানিকটা। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ২০৩৩ জন। এ নিয়ে সুস্থতার হার ৯৭.৩৪ শতাংশ।

স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান খুঁটিয়ে দেখলে বোঝা যাচ্ছে, অন্যান্য জেলায় করোনা সংক্রমণের ছবিটা কিছুটা আশাব্যঞ্জক হলেও চিন্তা এখনও জারি থাকছে উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, কলকাতাকে নিয়ে। সংক্রমণের নিরিখে উত্তর ২৪ পরগনার পরই উঠে এসেছে পূর্ব মেদিনীপুর। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় নতুন করে সংক্রমিত ৪৩১ জন। আর পূর্ব মেদিনীপুরে ৪২৬। কলকাতায় সেই তুলনায় দৈনিক সংক্রমণ কিছুটা কম – ৩৬৬। মৃত্যুর নিরিখেও এগিয়ে উত্তর ২৪ পরগনাই। এখানে গত ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে কোভিডের (COVID-19) কোপে। একদিনে রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৫,৬৭১টি, যার মধ্যে ৫.৪২ শতাংশ রিপোর্ট পজিটিভ।

[আরও পড়ুন: বিডিও’র সামনেই মহিলা পঞ্চায়েত প্রধানকে চুলের মুঠি ধরে মারধর! শোরগোল জলঙ্গিতে]

বুধবার থেকেই রাজ্যে কঠোর বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে জুলাইয়ের ১ তারিখ পর্যন্ত। যদিও বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। পাশাপাশি টিকাকরণে জোর দেওয়া হয়েছে। পুরএলাকাগুলিতে আরও শিবির খুলে, দ্রুততার সঙ্গে টিকাদান পর্ব চলছে। করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতে কড়া নিয়ম জারি এবং টিকাকরণে জোর – দুই অস্ত্রেই সংক্রমণ রুখে দেওয়া গিয়েছে বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: পরকীয়ার শাস্তি! মারধরের পর ময়নাগুড়ির বধূর চুল কেটে নিল প্রতিবেশীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement