BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা মোকাবিলায় আরও এগিয়ে বাংলা, অনেকটাই কমল দৈনিক সংক্রমণ, মৃত্যু

Published by: Sucheta Sengupta |    Posted: January 17, 2021 9:19 pm|    Updated: January 17, 2021 9:38 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের (Coronavirus) মোকাবিলায় দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে টিকাকরণ কর্মসূচি। শনিবার প্রথম দফায় রাজ্যেও নির্বিঘ্নে হয়েছে করোনার প্রথম সারির যোদ্ধাদের টিকাদান। আর তার সঙ্গে সঙ্গে করোনা যুদ্ধে আরও এগিয়ে চলছে বাংলা (West Bengal)। কমল দৈনিক সংক্রমণ ও মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬৫জন, মৃত্যু হয়েছে ১২ জনের। যা শনিবারের তুলনায় অনেকটাই কম। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ৬২১ জন। কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও।

স্বাস্থ্য়দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে এই মুহূর্তে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৬৪ হাজার ৭০৭। এর মধ্যে অ্যাকটিভ রোগী ৭ হাজার ৮৩। মারণ ভাইরাসের বলি মোট ১০ হাজার ৫৩। আর করোনামুক্ত রোগীর সংখ্যা মোট ৫ লক্ষ ৪৮ হাজার ১৩৬। এ নিয়ে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৬.৯৭শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ২৬,২৩১, যার মধ্যে ৭.৩৯ শতাংশ রিপোর্ট পজিটিভ। 

[আরও পড়ুন: দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ধৈর্যচ্যুতি, ‘দুয়ারে সরকার’ শিবিরে হামলা-ভাঙচুর, উত্তপ্ত আসানসোল]

এদিকে, জেলাগুলিতে করোনা সংক্রমণের হার ক্রমশ কমলেও উত্তর ২৪ পরগনাকে নিয়ে চিন্তা জারি এখনও। এই জেলার এখনও অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১৮২৩। এর ঠিক পিছনেই রয়েছে কলকাতা। অ্যাকটিভ করোনা রোগী এখানে ১৪১২ জন। এছাড়া আর কোনও জেলায় করোনা আক্রান্তের সংখ্যা হাজারের বেশি নেই। করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে কম তিন জেলায় – আলিপুরদুয়ার, কালিম্পং, ঝাড়গ্রামে। এছাড়া করোনামুক্তির দৌড়ে এগিয়ে দক্ষিণ দিনাজপুরও।  

[আরও পড়ুন: সৌগত রায়ের ফোনেই মানভঞ্জন, হাওড়ায় তৃণমূলের মিছিলে অরূপ রায়ের পাশে প্রসূন]

শনিবারের পর আবার সোমবার রাজ্যে হবে টিকাদান কর্মসূচি। স্থির হয়েছে, সপ্তাহে চারদিন – সোম, মঙ্গল, শুক্র, শনি টিকাকরণ চলবে বাংলায়। প্রথমদিন সরকারি হাসপাতাল, স্বাস্থ্যকেন্দ্র-সহ ২০৭ টি জায়গায় চলেছে করোনা প্রতিষেধক ‘কোভিশিল্ড’ দেওয়ার কাজ। স্বাস্থ্যদপ্তরের পরিকল্পনা অনুযায়ী, যথাযথভাবেই প্রথম দিন কাজ হয়েছে। এবার আগামী সপ্তাহে টিকাদান কেমন সাড়া ফেলে, সেটা অবশ্য দেখার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement