BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

COVID-19 Update: নিম্নমুখী রাজ্যের কোভিড গ্রাফ, কলকাতায় আক্রান্ত দেড়শোর সামান্য বেশি

Published by: Sucheta Sengupta |    Posted: December 2, 2021 6:46 pm|    Updated: December 2, 2021 8:13 pm

Corona in West Bengal: 657 new cases in last 24 hours, 12 death | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন স্ট্রেন ‘ওমিক্রনে’র (Omicron) দাপটের মাঝে  রাজ্যের কোভিড (COVID-19) পরিসংখ্য়ানে সামান্য স্বস্তি। রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা ৬৫৭। বুধবার এই সংখ্যা ছিল ৬৬৮। একদিনে মৃত্যু হয়েছে ১২ জনের। আর করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ৬৬৭ জন। উল্লেখযোগ্যভাবে কমেছে কলকাতায় মহামারীর দাপট। গত ২৪ ঘণ্টায় শহরে করোনা সংক্রমিতের সংখ্যা ১৫৩। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৬,১৭, ৪০৮। সুস্থ হয়েছেন ১৫,৯০,২৯৮ জন, প্রাণ হারিয়েছেন ১৯,৫১০ জন। এ নিয়ে সুস্থতার হার ৯৮.৩২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ৩৭,৩৭৬টি, যার মধ্যে পজিটিভ রিপোর্ট ১.৭৬ শতাংশ।এই মুহূর্তে রাজ্যে অ্যাকটিভ রোগীর (Active cases) সংখ্য়া ৭৬৯০।

[আরও পড়ুন: খাস কলকাতায় ফের সিভিক ভলান্টিয়ারের ‘দাদাগিরি’, বাইক পার্কিং নিয়ে বচসায় তরুণকে মার]

কলকাতার (Kolkata) কোভিড গ্রাফ দীর্ঘদিন ধরে চিন্তায় রেখেছিল স্বাস্থ্যমহলকে। তবে গত কয়েকদিনে তা খানিকটা হলেও কমেছে। কলকাতার করোনা পরিস্থিতির ধীরে ধীরে উন্নতি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১৫৩ জন। তারপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। এখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ১২২।  এছাড়া আর কোনও জেলাতেই আক্রান্ত ১০০র বেশি নয়। 

[আরও পড়ুন: Cyclone Jawad: চিন্তা বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, বাংলায় বিপর্যয় মোকাবিলায় প্রস্তুত NDRF]

করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং, আলিপুরদুয়ার, পুরুলিয়া। কালিম্পংয়ে একদিনে আক্রান্ত হয়েছেন মাত্র ১ জন।  রাজ্যে এখনও পর্যন্ত করোনা ভ্যাকসিন (Corona vaccine) পেয়েছেন ৩,১৩,৪১৭ জন। ওমিক্রন নিয়ে সতর্কতার জেরে রাজ্যে আরও দু’ সপ্তাহ বেড়েছে কোভিডবিধির মেয়াদ। ডিসেম্বরের ১৫ তারিখ পর্যন্ত রাত্রিকালীন বিধিনিষেধ-সহ একাধিক নিয়ম জারি থাকবে। ওমিক্রন নিয়ে সতর্ক করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী। নতুন করে কোভিড মোকাবিলায় প্রস্তুত হচ্ছে বিভিন্ন সরকারি হাসপাতাল। বাড়ানো হয়েছে কোভিড ওয়ার্ডও। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে