BREAKING NEWS

২৫ বৈশাখ  ১৪২৮  রবিবার ৯ মে ২০২১ 

READ IN APP

Advertisement

পয়লা বৈশাখেও স্বস্তি নেই, বাংলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৬৭৬৯

Published by: Sucheta Sengupta |    Posted: April 15, 2021 7:39 pm|    Updated: April 15, 2021 7:55 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পয়লা বৈশাখের দিনও স্বস্তি নেই এতটুকু। উৎসবের মরশুমেও বাংলার কোভিড (COVID-19) গ্রাফ ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত ৬৭৬৯। মৃত্যু হয়েছে ২২ জনের। বুধবার সংক্রমিতের সংখ্যা ছিল ৬ হাজার ছুঁইছুঁই। আর গত ২৪ ঘণ্টায় তা সাড়ে ৬ হাজার পেরিয়ে গেল। তবে সামান্য কমেছে মৃতের সংখ্যা। বুধবার করোনার বলি হয়েছিলেন ২৪ জন। সুস্থতার হার কমে ৯২.৫৫ শতাংশ। ভোটের মরশুমে এই মারণ ভাইরাসের আক্রান্ত হচ্ছেন বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিরা। প্রচারে বেরিয়ে সংক্রমণ ছড়িয়ে পড়ছে প্রার্থীদের শরীরেও। ফলে সামগ্রিক পরিস্থিতি চিন্তা বাড়াচ্ছে।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৩৬, ৯৮১। বুধবারের তুলনায় ৪৩৬০ বেশি। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ২৩৮৭। একদিনের রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪২,১২১, যার মধ্যে ৬.৫৮ শতাংশ রিপোর্ট পজিটিভ। সংক্রমণের হারে যথারীতি শীর্ষে কলকাতা। দৈনিক আক্রান্তের সংখ্যা ১৬১৫। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। এখানে দৈনিক সংক্রমিত ১৩৫৪। 

[আরও পড়ুন: মুখে মাস্ক নেই? গ্রেপ্তারি এড়াতে পারবেন না, করোনা সচেতনতায় কঠোর বঙ্গের এই জেলার পুলিশ]

দেশজুড়েই করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। ব্যতিক্রম নয় বাংলাও। দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ভোটের মরশুমে হু হু করে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। রাজনৈতিক প্রচার, মিছিলে রাশ টেনে, করোনাবিধি মেনে ভোট সম্পন্ন করার কথা বলা হলেও নিয়মভঙ্গও চলছে দেদার। প্রার্থীরাও আক্রান্ত হচ্ছেন। আর তাঁদের সংস্পর্শে আসা জনতারও সংক্রমণের ঝুঁকি থাকছে। তার মধ্যে আবার এ রাজ্যে ভ্যাকসিন সরবরাহ কম। জেলার বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রগুলিতে আকাল পড়েছে টিকার। ফলে টিকা নিতে গিয়েও ফিরে আসতে হচ্ছে জনগণকে। এই অবস্থায় রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলাও বাধার মুখে পড়ছে।    

[আরও পড়ুন: ‘চোর-ডাকাতরা আগে জেলে যেত, এখন বিজেপিতে যায়’, কটাক্ষ অভিষেকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement