BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Corona Virus: ফের রাজ্যের দৈনিক সংক্রমণ ঊর্ধ্বমুখী, উত্তর ২৪ পরগনা নিয়ে জারি চিন্তা

Published by: Sucheta Sengupta |    Posted: July 8, 2021 6:59 pm|    Updated: July 8, 2021 9:04 pm

Corona in West Bengal: 995 new cases in last 24 hours, 17 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্ষণিক স্বস্তির পর আবারও রাজ্যে বাড়ল করোনা সংক্রমণ। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus)আক্রান্ত হয়েছেন ৯৯৫ জন, মৃত্যু হয়েছে ১৭ জনের। বুধবার সংক্রমিত ও মৃত্যুর সংখ্যা ছিল কম। একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ১৪৯০ জন। এ নিয়ে বাংলায় সুস্থতার হার দাঁড়াল ৯৭.৭৫ শতাংশ।

করোনার দ্বিতীয় ঢেউ রুখতে রাজ্যে আগামী ১৫ তারিখ পর্যন্ত জারি কঠোর বিধিনিষেধ। যদিও ছাড় রয়েছে বেশ কয়েকটি ক্ষেত্রে। সেই বেড়াজালেই কোভিড সংক্রমণ বাগে এসেছিল। সপ্তাহের শুরুতেই হাজারের নিচে নেমে যায় দৈনিক আক্রান্তের সংখ্যা। কমে আসে প্রাণহানির হারও। কিন্তু বৃহস্পতিবারের কোভিড গ্রাফ (COVID-19) ফের চিন্তা বাড়াল। দৈনিক সংক্রমণ হাজার ছুঁইছুঁই। সামান্য হলেও বাড়ল মৃত্যুর হার। এখনও সংক্রমণের শীর্ষে উত্তর ২৪ পরগনা। এখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৯৩। 

[আরও পড়ুন: করোনা কালে ছাত্রছাত্রীদের জন্য খোলা আকাশের নিচে বিশেষ ক্লাস গৃহশিক্ষকদের]

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় নমুনা পরীক্ষা হয়েছে ৪৯,৮৪২। এর মধ্যে মাত্র ২ শতাংশ রিপোর্ট পজিটিভ। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত ১৫ লক্ষ ৯ হাজার ২১৮। করোনার বলি ১৭, ৮৬৭। কোভিডের কবলমুক্ত ১৪ লক্ষ ৭৫ হাজার ২০৮। কমেছে অ্যাকটিভ কেসও। তবে দার্জিলিং, কলকাতার পরিসংখ্যানও ভাবাচ্ছে। দৈনিক সংক্রমণে গত কয়েকদিন ধরেই কলকাতাকে পেরিয়ে যাচ্ছে দার্জিলিং। গত ২৪ ঘণ্টায় দার্জিলিংয়ে নতুন করে করোনা আক্রান্ত ৮৮ জন, আর কলকাতায় ৮৭ জন। এই মুহূর্তে রাজ্যে সমস্ত গণপরিবহণ চলছে। বাদ শুধু লোকাল ট্রেন, মেট্রো। মুখ্যমন্ত্রীর আশঙ্কা, এগুলোও চালু করা হলে ফের হু হু করে বাড়বে সংক্রমণ। তাই ১৫ তারিখ পর্যন্ত সেসব বন্ধই থাকবে। তারপর অবশ্য রেল চালু করার ক্ষেত্রে রাজ্য সরকার অনুমতি দেবে কি না, সেদিকে তাকিয়ে আমজনতা। 

[আরও পড়ুন: বরাকরে পুলিশ হেফাজতে যুবকের মৃত্যু ও অশান্তির জের, সাসপেন্ড ৫ পুলিশ আধিকারিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement