১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

মিলছে না করোনার ভ্যাকসিন, ভোটের আগে স্থানীয়দের বিক্ষোভে উত্তাল জলপাইগুড়ি

Published by: Tiyasha Sarkar |    Posted: April 16, 2021 1:36 pm|    Updated: April 16, 2021 1:52 pm

Corona Vaccine scarcity hits vaccination drive in Jalpaiguri , protest erupts | Sangbad Pratidin

শান্তনু কর, জলপাইগুড়ি: প্রয়োজন মতো মিলছে না কোভিডের (COVID) টিকা। সাতসকালে স্থানীয়দের বিক্ষোভে উত্তাল হয়ে উঠল জলপাইগুড়ি (Jalpaiguri)। ভ্যাকসিনের দাবিতে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দ্বারস্থ হলেন প্রবীণরা। 

ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ। প্রতিদিন লাফিয়ে বাড়ছে নতুন আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। স্বাভাবিকভাবেই আতঙ্ক গ্রাস করেছে আমজনতাকে। ভোটের আগেই ভ্যাকসিন নিতে চাইছেন অধিকাংশ মানুষ। কারণ, ভোটের লাইনকে মোটেও সুরক্ষিত মনে করছেন না তাঁরা। জলপাইগুড়িতে ভোট আগামিকাল অর্থাৎ ১৭ এপ্রিল। সেই কারণেই শুক্রবার সকালে জলপাইগুড়ির টিকাদান কেন্দ্রগুলিতে হাজির হন স্থানীয়রা। তাঁদের মধ্যে অধিকাংশই প্রবীণ। কিন্তু নেই পর্যাপ্ত ভ্যাকসিন। ফলে টিকা পাচ্ছেন না বহু মানুষ। সেই কারণেই এদিন ক্ষোভে ফেটে পড়েন জলপাইগুড়ির বাসিন্দারা। দীর্ঘক্ষণ চলে বিক্ষোভ। পরিস্থিতি আয়ত্তে আনতে রীতিমতো হিমশিম খেতে হয় জেলা স্বাস্থ্যদপ্তরের আধিকারিকদের। দীর্ঘক্ষণের চেষ্টায় আয়ত্তে আসে পরিস্থিতি।

Corona Vaccine scarcity hits vaccination drive in Jalpaiguri , protest erupts

[আরও পড়ুন: করোনা ভ্যাকসিনের অভাব, পশ্চিম মেদিনীপুরে ধাক্কা খেল টিকাকরণ কর্মসূচি]

অন্যদিকে, এদিন ভোটের ডিউটিতে জলপাইগুড়ির ডিসিআরসি কেন্দ্রে যাওয়ার জন্য পর্যাপ্ত পরিমাণ গাড়ি না পেয়ে বিক্ষোভ দেখান ভোটকর্মীরা। কারণ, বর্তমান করোনা পরিস্থিতিতে দূরত্ববিধি বজায় না রেখে ডিউটিতে যেতে রাজি নন তাঁরা। উল্লেখ্য, দেশজুড়েই করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। ব্যতিক্রম নয় বাংলাও। দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ভোটের মরশুমে হু হু করে বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। রাজনৈতিক প্রচার, মিছিলে রাশ টানা, করোনাবিধি মেনে ভোট সম্পন্ন করার কথা বলা হলেও নিয়মভঙ্গও চলছে দেদার। প্রার্থীরাও আক্রান্ত হচ্ছেন। আর তাঁদের সংস্পর্শে আসা জনতারও সংক্রমণের ঝুঁকি থাকছে। 

[আরও পড়ুন: পুলিশের পর নিশানায় বনদপ্তরের আধিকারিক, পুরুলিয়ায় খুনের হুমকি দিয়ে ‘মাওবাদী’ পোস্টার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement