BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যে সংক্রমণ খানিক কমলেও বিশেষ স্বস্তি নেই, একমাত্র আশা সুস্থতার হারই

Published by: Sucheta Sengupta |    Posted: September 3, 2020 9:00 pm|    Updated: September 3, 2020 9:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের করোনা (Coronavirus) চিত্রে তেমন স্বস্তি মিলল না আজও। স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হলেন ২৯৮৪ জন। মৃত্যু হয়েছে ৫৫ জনের। এনিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা  ১,৭১,৬৮১। মৃত ৩৩৯৪। সুস্থতার হার অবশ্য অনেকটাই আশা জোগাচ্ছে। শতকরা ৮৪ জনই করোনা মুক্ত হয়ে উঠছেন এ রাজ্যে।

স্বাস্থ্যদপ্তরের বুলেটিন থেকে আরও জানা গিয়েছে, গত ২৪ঘণ্টায় করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ৩৩৩৫ জন। ইতিমধ্যে ২০ লক্ষেরও বেশি নমুনা পরীক্ষা হয়েছে রাজ্যে। একদিনেই পরীক্ষা করা হয়েছে ৪৫ হাজার ২৯১ জনের। তার মধ্যে মাত্র ৮.৫ শতাংশ নমুনা পজিটিভ এসেছে বলে জানাচ্ছে স্বাস্থ্যদপ্তরের হিসেব।  আর তাতেই অনেক দ্রুত করোনা রোগীদের শনাক্ত করা সম্ভব হচ্ছে বলে দাবি প্রশাসনের। যদিও কলকাতা এবং উত্তর ২৪ পরগনার করোনা চিত্র এই মুহূর্তে উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। কোনওভাবেই এই দুই জায়গার সংক্রমণ বাগে আনা যাচ্ছে না। এদিনও স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, এই দুই জায়গায় নতুন করে কোভিড পজিটিভের সংখ্যাই বেশি।

[আরও পড়ুন: ফের উত্তপ্ত জগদ্দল, ভর সন্ধেবেলা অর্জুন সিংয়ের বাড়ি লাগোয়া এলাকায় ব্যাপক বোমাবাজি]

আনলক ফোর (Unlock4) পর্যায়ে দেশজুড়ে নিয়মের বেড়াজাল আরও শিথিল হয়েছে। খুলেছে অফিস,কাছারি, শিক্ষাপ্রতিষ্ঠানও খোলার পথেই। এবার মেট্রো ও লোকাল ট্রেন পরিষেবাও শুরুর পথে। কিন্তু বিশেষজ্ঞদের মতে, এখনও সংক্রমণ যতটা নিয়ন্ত্রিত হওয়ার কথা, ততটা হয়নি। এই অবস্থায় পথে ভিড় হলে অথবা সামাজিক দূরত্ব না মানা হলে বিপদ আরও বাড়তে পারে।

[আরও পড়ুন: প্রতিবাদের নামে নজিরবিহীন ‘তাণ্ডব’ অভিভাবকদের, মধ্যমগ্রামের স্কুলে ভাঙল গেট, CCTV]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement