BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২৪ ঘণ্টায় রাজ্যে ফের করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩ হাজার, ঊর্ধ্বমুখী সুস্থতার হার

Published by: Sulaya Singha |    Posted: August 29, 2020 9:10 pm|    Updated: August 29, 2020 9:10 pm

Coronavirus Covid-19 test West Bengal Corona positive cases

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা রোগী দ্রুত চিহ্নিত করার জন্য প্রতিদিনই বাড়ছে টেস্টের সঙ্গে। তবে গত কয়েকদিনে টেস্ট বাড়লেও সংক্রমিতের সংখ্যা ছিল তুলনামূলক নিয়ন্ত্রণে। রাজ্যের ছবিটা বেশ ইতিবাচক ইঙ্গিতই দিচ্ছিল। কিন্তু শনিবার কেন্দ্রের আনলক চারের নয়া গাইডলাইন ঘোষণার দিনই ফের বাড়ল উদ্বেগ। আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩ হাজারের গণ্ডি। যদিও স্বস্তি দিচ্ছে ঊর্ধ্বমুখী সুস্থতার হার।

এদিন রাজ্যের স্বাস্থ্যদপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১২ জন। যার মধ্যে শুধু কলকাতায় আক্রান্ত ৪৭০ জন। যা অন্যান্যদিনের তুলনায় খানিকটা কমই। উত্তর ২৪ পরগনায় একদিনে সংক্রমিত ৪৬৩ জন। তালিকায় এরপরই রয়েছে পশ্চিম ও পূর্ব মেদিনীপুর। গত ২৪ ঘণ্টায় এই দুই জেলায় যথাক্রমে ২৯৩ ও ২০১ জনের শরীরে থাবা বসিয়েছে করোনা ভাইরাস (coronavirus)। ফলে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১ লক্ষ ৫৬ হাজার ৭৬৬ জন করোনার কবলে পড়েছেন। তবে এর মধ্যে বেশিরভাগই সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে অ্যাকটিভ কেস কমে দাঁড়িয়েছে ২৫ হাজার ৯৯৬-য়। যদিও এখনও এই মারণ ভাইরাস প্রাণ কেড়ে চলেছে রাজ্যবাসীর। একদিনে রাজ্যে করোনার বলি ৫৩ জন। তিলোত্তমায় ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ১২ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃত ৩,১২৬ জন।

[আরও পড়ুন: ৭, ১১ ও ১২ সেপ্টেম্বর কি রাজ্যে পূর্ণ লকডাউন হচ্ছে না? কেন্দ্রের নির্দেশিকায় বাড়ল ধন্দ]

সংক্রমণের সার্বিক চেহারাটা এখনও বিশেষ স্বস্তিজনক না হলেও সুস্থতার ঊর্ধ্বমুখী হারই ঘুরে দাঁড়ানোর সাহস জোগাচ্ছে। গতকালের তুলনায় ফের বাড়ল সুস্থতার হার। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, বর্তমানে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৮১.৪২ শতাংশ মানুষ। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাস থেকে মুক্ত হয়েছেন ৩ হাজার ৩১২ জন। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন যথাক্রমে ৫৬০ ও ৭৫৩ জন। রাজ্যে এখনও পর্যন্ত করোনা জয়ী ১ লক্ষ ২৭ হাজার ৬৬৪ জন।

করোনা রোগীকে চিহ্নিত করতে লকডাউন করার পাশাপাশি ট্র্যাকিং, ট্রেসিং এবং টেস্টিংয়ে জোর দিয়েছে প্রশাসন। কলকাতায় বাড়ি বাড়ি গিয়েও শুরু হয়েছে কোভিড টেস্ট। বুলেটিন অনুযায়ী, ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ২৩২টি নমুনা টেস্ট হয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে ১৮ লক্ষ ১ হাজার ৯৬০টি স্যাম্পেল টেস্ট হয়েছে।

[আরও পড়ুন: ‘রাজ্যের উপাচার্যরা তৃণমূল নেতাদের জামাকাপড় কাচেন’, ফের বিতর্কিত মন্তব্য সায়ন্তনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে