BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

পরপর দু’দিন রাজ্যে সামান্য কমল সংক্রমিত ও মৃতের সংখ্যা, ক্রমশ বাড়ছে সুস্থতার হার

Published by: Sayani Sen |    Posted: September 19, 2020 8:08 pm|    Updated: September 19, 2020 11:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’দিন পরপর কিছুটা হলেও কমল করোনা (Coronavirus) সংক্রমণ। মৃতের সংখ্যাও কমেছে সামান্য। আর ঠিক পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হারও। শুক্রবারের তুলনায় শনিবারও ফের বাড়ল সুস্থতার হার। বর্তমানে রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৮৬.৯৬ শতাংশ। যা স্বস্তি জোগাচ্ছে সকলকেই।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৮৮ জন। কলকাতায় ৫৪৩ জনের শরীরে সংক্রমিত ভাইরাস। তার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ২১ হাজার ৯৬০ জন। মৃত্যু হয়েছে ৫৬ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ হাজার ২৯৮ জন। শুক্রবারের পর শনিবার রাজ্যের কোভিড গ্রাফ নিম্নমুখী হওয়ায় কিছুটা হলেও স্বস্তিতে রাজ্যবাসী। সংক্রমিত এবং মৃতের সংখ্যা কমার পাশাপাশি বাড়ছে সুস্থতার হারও। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৯৯৩ জন। তার ফলে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৯৩ হাজার ১৪ জন। 

[আরও পড়ুন: প্রাক্তন ছাত্রকে ভরসা করে নিঃস্ব অশীতিপর শিক্ষক, ভাগ্যে জুটল প্রাণনাশের হুমকিও]

করোনা মোকাবিলায় কোমর বেঁধে নেমেছে প্রশাসন। যতদিন না পর্যন্ত ভ্যাকসিন আসছে ততদিন ভরসা টেস্টিং। তাই ক্রমশ বাড়ানো হচ্ছে পরীক্ষা। শনিবার করোনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ৫৬৩ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ২৭ লক্ষ ৪৪ হাজার ৮৬২ জনের। তার মধ্যে মাত্র ৮.০৯ শতাংশ মানুষেরই পজিটিভ রিপোর্ট এসেছে। তবে বিশেষজ্ঞদের মতে, করোনা সংক্রমিতের সংখ্যা কমলেও উদাসীন হলে চলবে না। সতর্কতায় যাতে কোনও খামতি না থাকে, সেদিকে নজর রাখতে হবে। বাইরে বেরলে অবশ্যই ব্যবহার করতে হবে মাস্ক (Mask)। স্যানিটাইজারের মাধ্যমে পরিষ্কার রাখতে হবে নিজের হাত। এছাড়া সামাজিক দূরত্ববিধি মানার কথাও ভুললে চলবে না। কারণ, ভ্যাকসিন নিয়ে এখনও গবেষণা চলছে। তাই বিশেষজ্ঞদের মতে এই পরিস্থিতিতে সামান্য অসাবধনতায় জীবনে বড়সড় বিপদ ডেকে আনতে পারে।  

[আরও পড়ুন: ‘ভোট জেতার জন্য ইসলামিক জঙ্গি সংগঠনকে মদত’, বাংলার সরকারকে তোপ দিলীপের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement