BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Coronavirus Update: রাজ্যে একদিনে করোনা সংক্রমিতের সংখ্যা পেরল ১৫ হাজার, শীর্ষে কলকাতাই

Published by: Sucheta Sengupta |    Posted: January 6, 2022 8:17 pm|    Updated: January 6, 2022 8:49 pm

Coronavirus in West Bengal: 15,421 new cases in last 24 hours, 19 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফ ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজারের বেশি রোগীর শরীরে মিলল করোনা ভাইরাস (Coronavirus)। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, ১৫ হাজার ৪২১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৯ জনের। সুস্থ হয়ে একদিনে বাড়ি ফিরেছেন ৭৩৪৩ জন। যা আক্রান্তের নিরিখে অনেক কম। কলকাতার করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ জারি থাকছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় কোভিড পজিটিভ ৬৫৬৯ জন। পজিটিভিট রেট দাঁড়াল ২৪.৭১ শতাংশ। 

করোনার তৃতীয় ঢেউ আর ওমিক্রনের (Omicron) দাপটে রাজ্যে অ্যাকটিভ রোগীর সংখ্য়া বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ৮ হাজারেরও বেশি বেড়ে তা এই মুহূর্তে দাঁড়িয়েছে ৪১ হাজার ১০১।  রাজ্যে মোট করোনা রোগী ১৬ লক্ষ ৯৩ হাজার ৭৪৪। মৃত্যু হয়েছে মোট ১৯, ৮৪৬ জনের। আর সুস্থ রোগীর সংখ্যা ১৬,৩২,৭৯৭। সুস্থতার হার ৯৬.৪০ শতাংশ। গত ২৮ ঘণ্টায় ৬২,৪১৩ টি নমুনা পরীক্ষার মধ্যে ২৪.৭১ শতাংশ রিপোর্টই পজিটিভ। বুধবারও যা ছিল ২৩ শতাংশের বেশি। 

[আরও পড়ুন: ‘আমরা কি ভালবাসতে পারি না?’, বালির গৃহবধূ প্রেমিকাদের বিয়ে করতে চান দুই রাজমিস্ত্রি

কলকাতার (Kolkata) করোনা পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক।  গত ২৪ ঘণ্টা সাড়ে ৬ হাজারের বেশি আক্রান্ত, মৃত্যু হয়েছে তিনজনের। এর ঠিক পরেই রয়েছে উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) গ্রাফ। এখানে একদিনে ২৫৬০ জন কোভিড পজিটিভ হয়েছেন। জেলাগুলি নিরিখে সংক্রমণের তৃতীয় স্থানে রয়েছে হাওড়া – একদিনে আক্রান্ত ১২৪৮ জন। এছাড়া আর কোনও জেলায় দৈনিক সংক্রমণ হাজারের বেশি নয়। করোনা যুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং। এখানে গত ২৪ ঘণ্টায় ১০ জনের শরীরে নতুন করে করোনার হদিশ পাওয়া গিয়েছে।   

[আরও পড়ুন: হাতে চুড়ি, পরনে মহিলাদের পোশাক, শিলিগুড়িতে নয়ানজুলি থেকে উদ্ধার নরকঙ্কাল]

তবে মারণ ভাইরাসের বাড়বাড়ন্ত রুখতে রাজ্যে চলছে কড়া বিধিনিষেধ জারি রয়েছে আগামী ১৫ তারিখ পর্যন্ত। রাত্রিকালীন নিষেধাজ্ঞা এবং মাস্ক পরায় আরও কড়া পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। বৃহস্পতিবারই সাংবাদিক সম্মেলন করে মুখ্যমন্ত্রী এ বিষয়ে পুলিশকে কড়া হওয়ার নির্দেশ দিয়েছেন। সংক্রমণ না কমলে প্রয়োজনে আরও কড়া বিধি জারির পথে হাঁটবে প্রশাসন, তাও স্পষ্ট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে