BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সামান্য কমল দৈনিক করোনা সংক্রমণ, কলকাতার পরিস্থিতিতে জারি থাকছেই উদ্বেগ

Published by: Sucheta Sengupta |    Posted: December 4, 2020 9:09 pm|    Updated: December 4, 2020 9:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংক্রমণ সামান্য কমলেও রাজ্যের করোনা (Coronavirus) গ্রাফ কিছুতেই স্বস্তি দিচ্ছে না। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩২০৬ জন, মৃত্যু হয়েছে ৫২ জনের। একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২১৫জন। বৃহস্পতিবারের পরিসংখ্যানের তুলনায় শুক্রবার আক্রান্তের সংখ্যা কিছুটা কম। সুস্থতার হার এই মুহূর্তে ৯৩.৪২ শতাংশ। এই হারই করোনাযুদ্ধে রাজ্যকে ক্রমশ এগিয়ে নিয়ে চলেছে।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, এ নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ৯৩ হাজার ৩১৬। তবে এই মুহূর্তে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ২৪, ০৪৫। করোনার বলি মোট ৮৬২৮। আর মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে সুস্থত হয়ে বাড়ি ফিরেছেন রাজ্যের মোট ৪ লক্ষ ৬৩ হাজার ৮৪৯জন।  সংক্রমণ ও মৃত্যুতে সকলের শীর্ষে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। কলকাতায় এখনও করোনা রোগীর সংখ্যা ৬০০০ ছুঁইছুঁই। তুলনায় অনেকটা কম উত্তর ২৪ পরগনায় – তা ৫ হাজারের বেশি। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে দুই জেলা – কালিম্পং ও আলিপুরদুয়ার।

[আরও পড়ুন: পাখির চোখ একুশের নির্বাচন, জেলাভিত্তিক একাধিক নতুন কর্মসূচি ঘোষণা মুখ্যমন্ত্রীর]

পরিসংখ্য়ান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায়  রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ৪৪, ৩৫১, যার মধ্যে ৮.২১ শতাংশ রিপোর্ট পজিটিভ। এ নিয়ে রাজ্যে মোট করোনার নমুনার পরীক্ষা হয়েছে ৬০ লক্ষ ২ হজার ৯২৮ টি। এই সংখ্যা আরও বাড়িয়ে, আরও দ্রুত করোনা রোগীকে চিহ্নিত করে চিকিৎসা শুরু হলে কমতে পারে রোগীর সংখ্যা, মনে করছেন বিশেষজ্ঞরা। এদিকে, প্রতিষেধক তৈরির কাজও এগোচ্ছে। ইতিমধ্যেই ভ্যাকসিন (Corona Vaccine) বণ্টন নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে এবং সর্বদল বৈঠক করেছেন প্রধানমন্ত্রী। এ রাজ্যেও প্রতিষেধকের ট্রায়াল চলছে।তবে তা জনগণের হাতে আসার আগে পর্যন্ত সাবধানতা অবলম্বনই সবচেয়ে বড় হাতিয়ার বলে পরামর্শ বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: ‘সভা করতে বাধা দিচ্ছে অনুব্রত মণ্ডল’, ফের বিস্ফোরক সিদ্দিকুল্লা চৌধুরী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement