BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: রাজ্যে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত ৭৫২, মৃত্যুহীন কলকাতা

Published by: Sucheta Sengupta |    Posted: September 11, 2021 5:48 pm|    Updated: September 11, 2021 9:21 pm

Coronavirus in West Bengal: 752 new cases in last 24 hours, 14 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে সামান্য নিম্নমুখী কোভিড (COVID-19) গ্রাফ। শুক্রবারের তুলনায় শনিবার কমল সংক্রমণ। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ৭৫২ জন, মৃত্যু হয়েছে ১৪ জনের। শুক্রবারও এই সংখ্যা ছিল একই। সেদিক থেকে মৃত্যুহার কমল। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ফিরেছেন ৭৫৪। রাজ্যে করোনায় সুস্থতার হার ৯৮.১৮ শতাংশ। তবে শনিবার কলকাতা মৃত্যুহীন। গত ২৪ ঘণ্টায় এখানে কোনও প্রাণহানি ঘটেনি গত ২৪ ঘণ্টায়।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী,  রাজ্যে কমেছে অ্য়াকটিভ করোনা (Coronavirus) রোগীর সংখ্যা।  গত ২৪ ঘণ্টায় ১৬ জন কমে এই মুহূর্তে অ্যাকটিভ কেস ৮২০৩। মোট ১৫, ৫৬, ১৫৭ জন করোনায় আক্রান্ত। সুস্থ হয়ে উঠেছেন রাজ্যের ১৫,২৯,৩৮৭ জন। মৃত্যু হয়েছে ১৮ হাজার ৫৬৭।

[আরও পড়ুন: দুর্গারূপী মমতার কোলে সিদ্ধিদাতা গণেশ! মালদহের পুজো ঘিরে শোরগোল]

রাজ্যের করোনা পরিসংখ্যান ভাল করে লক্ষ্য করে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় সংক্রমণের শীর্ষে সেই উত্তর ২৪ পরগনা। এখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১২৭ জন। কলকাতা সামান্য কম, একদিনে সংক্রমিত ১১৯জন। কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনায় একটিও মৃ্ত্যুর খবর নেই।  উত্তর ২৪ পরগনায় একদিনের ৪ জনের মৃত্যু হয়েছে। একই পরিসংখ্যান নদিয়াতেও। তবে এই জেলায় সংক্রমণের হার অনেকটাই কম। 

[আরও পড়ুন: বর্ধমানের বাস স্টপেজে পড়ে যুবতীর রক্তাক্ত দেহ, ধর্ষণ করে খুন? তদন্তে পুলিশ]

করোনার তৃতীয় ঢেউ (Third Wave) রুখতে রাজ্য প্রশাসন সবরকম সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে। টিকাকরণ চলছে দ্রুতগতিতে। এখনও পর্যন্ত রাজ্যে ৭ লক্ষ ৪৭ হাজার ৯০৪ জনের টিকাকরণ (Corona Vaccination) হয়েছে। আপাতত টিকার সংকট কাটিয়ে কোভিশিল্ড, কোভ্যাকসিনের সরবরাহ স্বাভাবিক থাকায় প্রতিদিনই পুরসভা ও বিভিন্ন সরকারি শিবির থেকে চলছে টিকাকরণ। সামনে উৎসবের মরশুম, আসন্ন ভোটও। ফলে এই মুহূর্তে রাজ্যে কঠোর করোনাবিধি জারি থাকছে।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে