BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৭৬২ জন, দুই জেলার কোভিড গ্রাফে জারি চিন্তা

Published by: Sucheta Sengupta |    Posted: September 25, 2021 6:49 pm|    Updated: September 25, 2021 7:09 pm

Coronavirus in West Bengal: 762 new cases in last 24 hours, 11 death | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনে ৩ কেন্দ্রের ভোট, উৎসবের মরশুম। জোড়া উপলক্ষকে সামনে রেখে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য একাধিক সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে এত কিছুর মাঝেও ফের চিন্তা বাড়িয়ে খানিকটা ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফ। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ৭৬২ জন। একদিনে মৃত্যু হয়েছে ১১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন রাজ্যের ৭৬৬ জন। সুস্থতার হার ৯৮.৩১ শতাংশ।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যানের দিকে ভালভাবে চোখ রাখলে বোঝা যাবে, একদিনে করোনা (Coronavirus) সংক্রমণ বেড়েছে বেশ খানিকটা। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৭৪৪। শনিবার তা বেড়ে দাঁড়াল ৭৬২। যদিও মৃত্যুর সংখ্যা কমেছে। শুক্রবার এই সংখ্যা ছিল ১৩। শনিবার তা কমে হয়েছে ১১। সুস্থতার হারও বেড়েছে। এই নিয়ে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৬৫ হাজার ৬৪৫। সুস্থ হয়েছেন ১৫, ৩৯,২৪৪ জন। আর মহামারীর ছোবলে প্রাণ হারিয়েছেন মোট ১৮ হাজার ৭২৭ রাজ্যবাসী।

[আরও পড়ুন: বঙ্গোপসাগরে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’, রবিবার থেকেই রাজ্যে ফের প্রবল দুর্যোগের আশঙ্কা]

জেলা কোভিড গ্রাফে চিন্তা সেই কলকাতা ও উত্তর ২৪ পরগনা নিয়ে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে ১৩৭ জনের শরীরে করোনা সংক্রমণ হয়েছে। আর উত্তর ২৪ পরগনায় ১২৭ জনের।  এই দুই জেলা বাদ দিয়ে  আর কোনও জেলাতেই একদিনে সংক্রমণ পঞ্চাশের বেশি নয়। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪১ হাজার ৪৬, যার মধ্য়ে ১,৮৬ শতাংশ রিপোর্ট পজিটিভ। 

[আরও পড়ুন: সালিশি সভায় বেধড়ক মারধরের অভিযোগ, ‘অপমানে’ আত্মঘাতী কোচবিহারের কিশোর]

রাজ্যে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জারি কোভিড সংক্রান্ত বিধিনিষেধ।  ওইদিনই ভবানীপুর-সহ তিন কেন্দ্রে ভোট। কোভিডবিধি মেনেই ভোটের প্রচার চলছে, ভোটও হবে সেইমতো। ৩ অক্টোবর ভোটের ফলপ্রকাশ। তারপর ফের রাজ্যে কোভিড বিধি জারি থাকবে কি না, সেদিকেও নজর থাকব রাজ্যবাসীর। পুজোর মরশুম নির্বিঘ্নে কাটাতে তৎপর সকলেই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement