BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

COVID-19: রাজ্যে একদিনে করোনা আক্রান্ত প্রায় ১৯ হাজার, সংক্রমণ সামান্য কমল কলকাতায়

Published by: Sucheta Sengupta |    Posted: January 8, 2022 7:21 pm|    Updated: January 8, 2022 8:23 pm

COVID-19 in West Bengal: 18,802 new cases in last 24 hours, 19 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগামছাড়া সংক্রমণে যেন খানিকটা লাগাম পড়ল। গত ২৪ ঘণ্টায় রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফ সামান্য ঊর্ধ্বমুখী। অল্প হলেও সংক্রমণ কমল কলকাতায় (Kolkata)। রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৮,৮০২ জন, মৃত্যু হয়েছে ১৯ জনের। কলকাতায় একদিনে আক্রান্তের সংখ্যা ৭৩৩৭, শুক্রবার যা ছিল ৭৪৮৪ জন। এটা অবশ্য কোভিড গ্রাফের শীর্ষে। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা এবং পশ্চিম বর্ধমান।  

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১১২ জন, যা দৈনিক আক্রান্তের তুলনায় অনেক কম। বাড়ছে অ্যাক্টিভ রোগীর সংখ্যাও। এই মুহূর্তে রাজ্যে করোনা অ্যাকটিভ কেস ৬২ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় ৬৩ হাজার ৫১৮ টি নমুনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ২৯.৬০ শতাংশ রিপোর্টই পজিটিভ।  

[আরও পড়ুন: বামফ্রন্টের ভবিষ্যৎ কী? আলোচনায় বসে দিশেহারা বাম শরিকরা]

সংক্রমণের নিরিখে কলকাতা সবচেয়ে এগিয়ে। এরপরই উত্তর ২৪ পরগনা। এখানে গত ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ ৩২৮৬ জন। তারপর রয়েছে পশ্চিম বর্ধমান। একদিনে এই জেলায় মহামারীতে সংক্রমিত ১০০৬। প্রসঙ্গত, আগামী ২২ তারিখ এই জেলার আসানসোল পুরনিগমে ভোট। প্রচারে জমায়েতের কারণে এই সংক্রমণ বৃদ্ধি কি না, তা নিয়ে চিন্তিত স্বাস্থ্যমহল। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং। এখানে একদিনে নতুন করে সংক্রমিত ১৩ জন।

[আরও পড়ুন: Abhishek Banerjee: ‘ব্যক্তিগতভাবে মনে করি এখন মেলা-ভোটের সময় নয়, ওসব পরে করা যায়’, বললেন অভিষেক]

কেন্দ্রের এক সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, আক্রান্তদের ৭০ শতাংশের শরীরেই বাসা বেঁধেছে করোনার নয়া ভ্যারিয়েন্ট ওমিক্রন (Omicron)। বাংলাও তার ব্যতিক্রম নয়। তবে সামান্য হলেও কলকাতার নিম্নমুখী সংক্রমণ একটু আশার আলো দেখাল। এদিনই রাজ্যের কোভিডবিধিতে কিছুটা রদবদল এসেছে। ৫০ শতাংশ ক্রেতা নিয়ে সালোঁ, বিউটি পার্লার খোলার ছাড়পত্র দিয়েছে নবান্ন। সামনে গঙ্গাসাগর মেলা। কোভিডবিধি মেনেই তা করতে বদ্ধপরিকর প্রশাসন। ফলে প্রস্তুতি লগ্ন থেকেই কড়া বিধিনিষেধ মানা হচ্ছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে